ভারত বিশ্বকাপে পুরোপুরি ব্যর্থ হয়েছে বাংলাদেশ। এই বিশ্বকাপে নিজের সেরাটা দিতে পারেননি টাইগার অধিনায়ক সাকিব আল হাসানও। বিশ্বকাপ ব্যর্থতার এক প্রশ্নের জবাবে সাকিব বলে ছিলেন চোখের সমস্যার কারণে সঠিকভাবে বল খেলতে পারছিলেন না তিনি। বিপিএল শুরু আগে সেই সমস্যা আবারও ভোগাচ্ছে বিশ্বসেরা অলরাউন্ডারকে।

রোববার (১৪ জানুয়ারি) বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে রংপুর রাইডার্সের অনুশীলনের সময় ছিল সকাল ১১ টায়। সবাই ঠিক সময়ে আসলেও, সাকিব মাঠে প্রবেশ করে এক ঘন্টা পরে।

তবে এদিন সাকিবকে দেখা গেল অন্য রূপে। ব্যাটিং অনুশীলনের সময় চোখে চশমা পরে মাঠে নামেন তিনি। বিশ্বকাপের সময় যে সমস্যা শুরু হয়েছিল, সেটা এখনও ভোগাচ্ছে তাকে। বল দেখতে অসুবিধা হওয়ায় চশমা পরে মাঠে নামেন তিনি।

এদিন নেটে বেশ কিছুক্ষণ ব্যাটিং অনুশীলন করেন সাকিব। এ সময় তার পিছনে দাঁড়িয়ে পর্যবেক্ষণ করেছেন বিসিবির চিকিৎসক মঞ্জুর হোসেন চৌধুরী। তার অধীনেরই রিহ্যাব করেছেন টাইগার পোস্টারবয়।

জানা গেছে, চোখের সমস্যার কারণে বল দেখতে এবং ব্যাটিংয়ের সময় মাথার পজিশন ঠিক থাকছেন না সাকিবের। তাই দুএকদিনের মধ্যেই চিকিৎসার জন্য বিদেশে যাবেন তিনি। যদি রিপোর্ট ভালো আসে, তাহলে বিপিএলের শুরু থেকে খেলবেন তিনি। অন্যথায় মিস করতে পারে শুরুর কয়েকটি ম্যাচ।

বার্তা বাজার/জে আই