দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর একাংশ) আসনে পৌরসভার ৫নং ওয়ার্ডের মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যলয় কেন্দ্রে জালভোট প্রদান ও এসিল্যান্ডের সাথে অশোভন আচরণের কারণে জাকির হোসেন নোমান নামে রায়পুর পৌরসভার এক কাউন্সিলরকে আটক করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন, রায়পুরের এসিল্যান্ড মনিরা খাতুন। তিনি নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন।

এছাড়াও লক্ষ্মীপুর-২ রায়পুরে কেরোয়া সিরাজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটকেন্দ্র ও কেরোয়া ছবিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার অপরাধে এর আগে আরো দুজনকে আটক করা হয়েছে।

উল্লেখ্য যে, লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর একাংশ) আসনে মোট ভোটার ৪লাখ ৫১ হাজার, ৪২৯জন। এর মধ্যে পুরুষ ভোটার ২লাখ ৩১ হাজার, ৮৯০জন, নারী ভোটার ২লাখ ১৯হাজার ৫৩৭জন।

এ আসনটিতে মোট ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন এদের মধ্যে দুইজন প্রত্যাহার করেছেন।

নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে জেলায় সেনাবাহিনীর ৩৪৫ জন সদস্য, ১০ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৮টি পেট্টোল টিম, পুলিশ, কোস্টগার্ড ও আনসার সদস্যসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছেন।

এবার লক্ষ্মীপুরের ৪টি সংসদীয় আসনে ভোটার সংখ্যা ১৪ লাখ ৯৬ হাজার ৫৯৬। তাদের মধ্যে নারী ভোটার ৭ লাখ ২২ হাজার ৩৯৯, পুরুষ ভোটার ৭ লাখ ৭৪ হাজার ১৯৩। আর হিজড়া ভোটার ৪ জন। প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩১ জন প্রার্থী। এর মধ্যে ২ জন প্রার্থী ইতোমধ্যে সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

বার্তা বাজার/ জে আই