চলতি মাসেই ভারতের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে আফগানিস্তান। এই সিরিজের জন্য পূর্ণশক্তির দল বেছে নিয়েছে আফগানরা। রাখা হয়েছে রশিদ খানকেও। তবে তার খেলা নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

টি-টোয়েন্টিতে আফগানিস্তানকে নেতৃত্ব দেন রশিদ খান। তবে পিঠে অস্ত্রোপচারের পরে তিনি এখনও পুরোপুরি ম্যাচ ফিট হয়ে ওঠেননি। তাকে দলে রাখলেও আফগান নির্বাচকরা জানিয়েছেন, রশিদ সম্ভবত কোনও ম্যাচেই মাঠে নামতে পারবেন না।

রশিদের বদলে এই সিরিজে আফগানিস্তানের অধিনায়ক নির্বাচিত হয়েছেন ইব্রাহিম জাদরান, যিনি আরব আমিরাতের বিপক্ষে গত সিরিজেও আফগানদের নেতৃত্ব দেন। রশিদ খান সেই সিরিজে ছিলেন না। আফগানিস্তান সিরিজ জেতে ২-১ ব্যবধানে।

ওই সিরিজে ছিলেন না মুজিব উর রহমান। ভারত সফরে তিনি ফিরছেন। আারব আমিরাতের বিপক্ষে রিজার্ভ ক্রিকেটার ছিলেন ইকরাম আলি খিল। তিনি এবার মূল স্কোয়াডে ঢুকে পড়েছেন।

আগামী ১১ জানুয়ারি শুরু হবে ভারত-আফগানিস্তান টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচ খেলা হবে মোহালিতে। ইন্দোরে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ১৪ জানুয়ারি এবং তৃতীয় ম্যাচ হবে বেঙ্গালুরুতে ১৭ জানুয়ারি।

আফগানিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড
ইব্রাহিম জাদরান (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), হজরতউল্লাহ জাজাই, ইকরাম আলি খিল (উইকেটরক্ষক), রহমত শাহ, মোহাম্মদ নবি, নাজিবউল্লাহ জাদরান, করিম জানাত, আজমতউল্লাহ ওমরজাই, শরাফউদ্দিন আশরাফ, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি, ফরিদ আহমেদ মালিক, নাভিন উল হক, নূর আহমেদ, মোহাম্মদ সেলিম, কায়েস আহমেদ, গুলবদিন নায়েব ও রশিদ খান।

বার্তা বাজার/জে আই