আসন্ন বিপিএলে রংপুর রাইডার্সকে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান। এ ছাড়াও ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থীও তিনি। নির্বাচনের ১১ দিন পরই মাঠে গড়াবে বিপিএলের দশম আসর। তাই ফিটনেস ঠিক রাখতে নির্বাচনের মধ্যেই মাঠে নেমে পড়েছে এই বিশ্বসেরা অলরাউন্ডার।

শুক্রবার (৫ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণার কাজ শেষ হয়েছে। এরপর বিকেল ৪টা নাগাদ মাগুরা জেলা স্টেডিয়ামে অনুশীলন শুরু করেন সাকিব। মাঠে নেমে শুরুতে খানিকটা ফিটনেস নিয়ে কাজ করেন, এরপর প্যারাসুট রানিংও করতে দেখা যায় সাকিবকে।

বিশ্বকাপের পর আর মাঠে নামা হয়নি সাকিবের। কারণ শ্রীলঙ্কা ম্যাচে আঙুলের ইনজুরিতে পড়েন তিনি। এতে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম অ্যান্ড অ্যাওয়ে সিরিজ খেলার সুযোগ পাননি। দীর্ঘ দুই মাস মাঠের বাইরে থাকলেও বিপিএল দিয়ে ২২ গজে ফিরবেন সাকিব। তাই নিজের ফিটনেস ঠিক রাখতে, নিজ এলাকাতেই অনুশীলন শুরু করেছেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন জাতীয় দলের দুই ক্রিকেটার রনি তালুকদার ও নাজমুল ইসলাম অপু।

গত মৌসুমের মতো এবারও রংপুর রাইডার্সের হয়ে খেলবেন ওপেনার রনি। বরিশাল ছেড়ে এবার দলটিতে যোগ দিয়েছেন সাকিবও। এছাড়া সিলেট স্ট্রাইকার্সের হয়ে খেলতে দেখা যাবে স্পিনার অপুকে।

এর আগে নিজের মাঠে ফেরা নিয়ে সাকিব বলেছিলেন, বিপিএলের আগে খুব বেশি অপশনও আমি দেখছি না। ইলেকশনও আছে, স্বাভাবিকভাবেই এদিকটাই আমি ব্যস্ত থাকব। বিপিএল থেকেই খেলাটা শুরু হবে বলে আমি মনে করি। বিপিএলের প্রথম থেকেই ভালো অবস্থায় খেলতে পারব ফিট হয়ে।

বার্তা বাজার/জে আই