‘আমরা এ দ্বীপটাকে ছবির মত সাজাতে চাই’ বলে মন্তব্য করেছেন নোয়াখালী-৬ হাতিয়া আসনের বর্তমান এমপি আয়েশা ফেরদাউস। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোায়াখালী হাতিয়ার সোনাদিয়া ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী মোহাম্মদ আলীর পথ সভায় এ মন্তব্য করেন তিনি।

বুধবার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় সোনাদিয়া ইউনিয়নের চরচেঙ্গা বাজারে অনুষ্ঠিত হয় এই পথ সভাটি। এতে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে হাজার লোকজন এসে জড়ো হয়।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ আয়েশা ফেরদাউস বলেন, হাতিয়ায় অনেক উন্নয়ন হয়েছে। আগামীতে হাতিয়ার আরো উন্নয়নের জন্য, জনগণের উন্নয়নের জন্য যখন যেখানে যাওয়া লাগে আপনাদের নেতা মোহাম্মদ আলীসহ সেখানে যাবো। আমরা এ দ্বীপটাকে ছবির মত সাজাতে চাই। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ৭ জানুয়ারি সবাই নিজ নিজ দায়িত্বে মা-বোনদেরকে নিয়ে কেন্দ্র ভোট দিতে যাবেন।

তিনি আরো বলেন, হাতিয়ার মূল সমস্যা নদী ভাঙ্গন ও বিদ্যুত। বিদ্যুৎ সমস্যা সাধান হয়েছে। আগামীতে আমাদের প্রধান কাজ হচ্ছে নদী ভাঙ্গন নিয়ে কাজ করা।

সোনাদিয়া ইউপি চেয়ারম্যান মেহেদী হাসানের সভাপতিত্বে উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক নুরুল আফছার রাহাতের সঞ্চালনায় অনুষ্ঠিত উঠান বৈঠকে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন, উপজেলা ভাইস চেয়ারম্যান কেফায়েত উল্যা, সাবেক ইউপি চেয়ারম্যান ইয়াছিন আরাফাত, উপজেলা আওয়ামী লীগ সদস্য জিয়া উদ্দিন আহাম্মেদ, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম বাদশা প্রমূখ।

নোয়াখালী-৬ হাতিয়ায় ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩লাখ ১৫ হাজার ১শত ৩২। ভোট কেন্দ্র ৯৬টি। নির্বাচনে এ আসন থেকে প্রতিদ্বন্ধীতা করছেন তিনজন। আওয়ামীলীগ থেকে (নৌকা) মোহাম্মদ আলী, মুক্তিজোটের (ছড়ি প্রতিক) মোহাম্মদ মোজাম্মেল হক ও জাতীয় পার্টি (নাঙ্গল প্রতিক) থেকে মুশফিকুর রহমান।

বার্তাবাজার/এম আই