‘মেসি ম্যানিয়া’চলছে যুক্তরাষ্ট্রের ফুটবলে। লিওনেল মেসির ইন্টার মায়ামিতে যোগদানে পাল্টে গেছে মেজর লীগ সকারের (এমএলএস) দৃশ্য। ফুটবলের ইতিবাচক পরিবর্তনের সঙ্গে সঙ্গে এমএলএস লাভবান হচ্ছে আর্থিকভাবে। শুধু মার্কিন মুলুকের ফুটবল নয়, মেসি যে শহরে থাকেন কপাল খুলেছে সেখানকার বাসিন্দাদেরও। বিশ্বকাপজয়ী তারকা ফ্লোরিডায় যে অঞ্চলে বাড়ি কিনেছেন, তার আশপাশের বাড়িগুলোর দাম পূর্বের চেয়ে ২০০ কোটি টাকা বেড়ে গিয়েছে।

গত জুলাইয়ে ইন্টার মায়ামিতে যোগ দেন লিওনেল মেসি। যুক্তরাষ্ট্রে দীর্ঘস্থায়ী বসবাসের কথা চিন্তা করে ফ্লোরিডার লডারডেলের বে কলোনিতে একটি বিলাসবহুল বাড়ি কিনেছেন আর্জেন্টাইন সুপারস্টার। স্প্যানিশ দৈনিক মার্কা জানিয়েছে, মেসির বাড়ি কেনার পর সেই এলাকার অন্যান্য বাড়িগুলোর দাম বেড়েছে কয়েকগুণ। স্থানীয় ব্যবসায়ী প্যাট্রিক বেট ডেভিডের বরাত দিয়ে মার্কার প্রতিবেদনে বলা হয়, মেসির আগমনের পূর্বে বে কলোনির প্রপার্টিগুলো ৭ মিলিয়ন ডলারে কেনা যেতো। বাংলাদেশি মুদ্রায় যা ৭৬ কোটি ৯৬ লাখ টাকার বেশি। আর মেসি লডারডেলে বাড়ি কেনার পর পাশের বাড়িগুলোর দাম গিয়ে দাঁড়িয়েছে ২৫ মিলিয়ন ডলারে।

বাংলাদেশি মুদ্রায় ২৭৪ লাখ ৮২ লাখ ৮০ হাজার টাকা। অর্থাৎ, পূর্বের চেয়ে প্রপার্টিগুলোর দাম বেড়েছে ১৯৭ বা প্রায় ২০০ কোটি টাকা।
মার্কা জানিয়েছে, বে কলোনিতে লেকের পাশে ৩ হাজার ২০০ স্কয়ার মিটারের যে বাড়িটি মেসি কিনেছেন তার দাম ৮.৫ মিলিয়ন ডলার বা ৯৩ কোটি ৪৪ লাখ টাকারও বেশি। বিলাসবহুল বাড়িতে ১০টি বেডরুম, ৯টি বাথরুম, ব্যক্তিগত জিমনেশিয়াম এবং সুইমিংপুল রয়েছে।

বার্তা বাজার/জে আই