কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় বিএনপি-ছাত্রদলের ৯ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২৫ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেছে কুতুবদিয়া থানা পুলিশ।

সোমবার (১ জানুয়ারি) রাতে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সুজন দাশ বাদী হয়ে কুতুবদিয়া থানায় এ মামলাটি দায়ের করেন। মামলায় ঘটনা স্থল থেকে আটক কুতুবদিয়া উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আবদুল্লাহ আল মন্নানকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।

থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, দ্রুত বিচার আইনে হওয়া মামলায় আটক উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আবদুল্লাহ আল মন্নানকে এক নাম্বার আসামি করা হয়। অন্যান্য আসামীরা হলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএ সালাম কুতুবী, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রাজু, সহ-সভাপতি আবু মুছা কুতুবী, উপজেলা ছাত্রদলের সদস্য তারেক রহমান জনি,জেলা বিএনপির সহ-সভাপতি নুরুল বশর চৌধুরী, উপজেলা যুবদলের সদস্য সচিব জাহেদ খান শিকদার, রিফাত কামাল, ইউনিয়ন বিএনপি নেতা শফিউল আলম মাঝি।

কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবির মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, বিএনপির নেতাকর্মীরা নির্বাচন বানচালের লক্ষ্যে লিফলেট বিতরণ করে মানুষের মনে আতঙ্ক ছড়িয়ে দিয়ে যানবাহন চলাচলে বাঁধা সৃষ্টি করেছে, খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে পৌছালে পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে, ঘটনা স্থল থেকে একজনকে আটক করা হয়েছে, আটককৃতকে আদালতে প্রেরণ করা হয়েছে।

কুতুবদিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএ সালাম কুতুবী জানান, আলী আকবর ডেইল শান্তি বাজারে বিএনপির শান্তিপূর্ণ লিফলেট বিতরণে পুলিশ বিনা উস্কানিতে নেতাকর্মীদের উপর হামলা করে, ছাত্রদল নেতা মান্নানকে আটক করে নেতাকর্মীদের বিরুদ্ধে একটি মিথ্যা ও গায়েবি মামলা দায়ের করেছে। মিথ্যা মামলা দিয়ে চলমান ডামি নির্বাচন সফল করা যাবে না, দেশের জনগণ এই তামাশার নির্বাচন প্রত্যাখান করবে।

বার্তাবাজার/এম আই