পারিবারিক বিরোধের জেরে সংঘর্ষ অস্বাভাবিক ঘটনা নয়। তবে এবার সামনে এসেছে বিচিত্র ঘটনা। টিকটকের জন্য ভিডিও বানানো নিয়ে বিরোধে জড়িয়েছেন দুই বোন। এরপর একে অন্যকে গুলি করে হত্যা করেছেন। অবিশ্বাস্য এমন এক ঘটনা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

রোববার (৩১ ডিসেম্বর) সংবাদমাধ্যম এআরাইয়ের বরাতে এনডিটিভি জানিয়েছে, টিকটক ভিডিও নিয়ে ১৪ বছর বয়সী বোনের সঙ্গে অপর বোনের বিরোধ হয়েছিল। এর জেরে একে গুলি চালিয়ে অন্যজনকে হত্যা করেছেন অপর বোন। আর নৃশংস এ ঘটনাটি ঘটেছে পাঞ্জাবের গুজরাট জেলার সারাই আলমগীর জেলায়।

বিবাদে জড়ানো ওই দুই বোনের নাম সাবা আফজাল ও মারিয়া আফজাল। সামাজিকমাধ্যম টিকটকে ভিডিও বানানোর জন্য তাদের মাঝে ঝগড়া হয়েছিল। এরপর সাবা তার বোন মারিয়ার ওপর গুলি চালিয়ে দেন।

সংবাদমাধ্যম জানিয়েছে, এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে সাদ্দার পুলিশ স্টেশনে একটি মামলা দায়ের করেছেন।

পাকিস্তানের টিকটকের ভিডিওর জন্য প্রাণহানি নতুন নয়। চলতি মাসের শুরুর দিকে দেশটিতে টিকটক ভিডিও বানাতে গিয়ে দুর্ঘটনায় তিন কিশোর নিহত হয়েছিলেন।

ওই তিন কিশোর মোটরসাইকেলে টিকটক ভিডিও বানাচ্ছিলেন। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি গাড়ির সাথে সংঘর্ষে তারা নিহত হন।

সংবাদমাধ্যম ডন জানিয়েছে, দেশটিতে অনৈতিকতার অভিযোগে ধর্মীয় আলেমরা বেশ কয়েকবার টিকটক নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন। এরপর আংশিকভাবে বেশ কয়েকবার পাকিস্তানে টিকটক নিষিদ্ধ করা হয়েছে।

দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, এর আগে ২০২১ সালে দেশটির টেলিযোগাযোগ কর্তৃপক্ষ পাঁচ মাস টিকটক বন্ধ করে দেন। ওই সময়ে জুলাই থেকে নভেম্বর পর্যন্ত দেশটিতে টিকটক বন্ধ করে দেওয়া হয়। পরে অনৈতিকতার বিস্তার ঠেকানোর নিশ্চয়তার ভিত্তিতে আবার এ মাধ্যম খুলে দেওয়া হয়।

বার্তা বাজার/জে আই