প্রজনন স্বাস্থ্যসেবা নিয়ে সামাজিক সমস্যা ও কুসংস্কার দূরীকরণ এবং বিদ্যমান সরকারি সেবা সমূহের অধিকতর ব্যবহারের মাধ্যমে সকল কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে তারুণ্যের কন্ঠস্বর প্লাটফর্ম সংগঠন। পটুয়াখালীতে সংগঠনটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

অধিকার এখানে, এখনই (আরএইচআরএন-২) প্রকল্পের আওতায় বেসরকারি সংস্থা নারীপক্ষের সহযোগিতায় সোমবার (২৬ ডিসেম্বর) জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনটির জেলা সমন্বয়কারী মুনিয়া জাহান আরনিকার সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহকারী পরিচালক ডাক্তার মোঃ শামসুজ্জামান, পৌরসভার প্যানেল মেয়র নাহিদা আক্তার পারুল, সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবুল কালাম আজাদ, আদর্শ মানবসেবা সংস্থার নির্বাহী পরিচালক আফরোজা আকবর ও অন্বেষা সমাজ উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক কামরুজ্জামান টিটু।

এসময় আরও উপস্থিত ছিলেন তারুণ্যের কন্ঠস্বর প্লাটফর্মের উপদেষ্টা পরিষদের সদস্য মোঃ জহিরুল ইসলাম, জেলা সদস্য হাসিবুর রহমান, দশমিনা উপজেলা সমন্বয়কারী নাজিয়া আক্তার যোহরা ও কলাপাড়া উপজেলা সমন্বয়কারী আমেনা আক্তারসহ অন্যান্য সদস্যরা।

সভায় জেলা, উপজেলা ও ইউনিয়ন কিশোর কিশোরী স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা ও সমন্বয় কমিটি সক্রিয়করণ, ভবিষ্যত প্রজন্মের সঠিক, সুস্থ ও সুন্দর ভাবে বেড়ে উঠতে কিশোর কিশোরী যৌন প্রজনন স্বাস্থ্যসেবা আরও প্রান্তিক পর্যায়ে পৌঁছে দিতে নতুন নতুন উদ্যোগ গ্রহণ, সেবাদাতা ও গৃহিতাদের সহনশীল ও বন্ধু সুলভ আচরণের জন্য প্রস্তুত করাসহ কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা প্রদানের জন্য মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের কিশোর কিশোরী কর্ণারের ভৌত অবকাঠামো উন্নয়ন ও আধুনিকায়ণ এবং গোপনীয়তা রক্ষায় আরও কার্যকর পদক্ষেপ গ্রহণ করার প্রত্যাশা ব্যক্ত করেন অতিথিরা।

বার্তাবাজার/এম আই