সিরাজগঞ্জ কামারখন্দ উপজেলার আওয়ামী লীগের নেতাকর্মীরা সব ভেদাভেদ ভুলে ও ব্যক্তির চেয়ে দলের গুরুত্বকে প্রাধান্য দিয়ে সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের ড. জান্নাত আরা হেনরীর নৌকা প্রতীকের প্রচার প্রচারণা ও গণসংযোগ শুরু করেছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত হওয়ার আগে কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা নিজেদের ফেসবুকে বিভিন্ন ধরনের পোস্ট দিত দেখা গিয়েছিল। এসব পোস্ট দেখে সাধারণ মানুষেরা ধারণা করতেন, কামারখন্দে দুটি সমর্থনকারী রয়েছে। তাদের একটি সমর্থনকারী নৌকা প্রতীক পাওয়া ড. জান্নাত আরা হেনরী ও অপরটি মনোনয়ন বঞ্চিত বর্তমান সংসদ সদস্য ডা: হাবিবে মিল্লাত মুন্না।

এদিকে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে নৌকার টিকিট পাওয়া জান্নাত আরা হেনরী’র পক্ষে কাজ করার নির্দেশনা দিয়েছেন মনোনূন বঞ্চিত বর্তমান সংসদ সদস্য ডাঃ হাবিবে মিল্লাত মুন্না। তবে তিনি স্বতন্ত্র হিসেবে মনোনয়ন পত্র গ্রহণ করলেও জমা দেননি।

এতে যেনো আওয়ামী লীগের অবস্থান আরও শক্ত হয়েছে। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কাছে ভোট চাচ্ছেন সকলে একসাথে।

এ বিষয়ে কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা বলেন, প্রতিটি গ্রামে ভোটারদের কাছে গিয়ে ভোট প্রার্থনা করছি। ভোটাররা যাতে নিরাপদে ভোট দিতে পারে এবং ভোটারদের উৎসাহিত করার চেষ্টা করছি। নৌকা যার আমরা তাঁর। আমাদের এ ব্যাপারে কোন দ্বিমত নেই। আমরা নৌকাকে জয়ী করতে চাই।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো.কামরুল হাসান আমিনুল বলেন, প্রচার প্রচারণা ভালোই চলছে এখন পর্যন্ত কোন সমস্যা নেই। নির্বাচন নিয়ে জনগণের যথেষ্ট সাড়া আছে আর ব্যক্তিগতভাবে ড. জান্নাত আরা হেনরীকে ২০০৮ সাল থেকে যখন নৌকার নির্বাচন করেছে তখন থেকে সবাই তাকে চেনেন। তিনি নির্বাচনে বিপুল ভোটে জয়ী হবেন বলেও আশাবাদী।

এ বিষয়ে সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে নমিনেশন পাওয়া ড.জান্নাত আরা হেনরী বলেন, সকাল থেকে রাত ১২ পর্যন্ত প্রচার প্রচারণা চলছে। বিভিন্ন পথসভা ও মিটিং চলছে। সবারই ভিন্ন ভিন্ন পছন্দের মানুষ থাকবেই। কিন্তু তারা সবাই তো আওয়ামী লীগের মানুষ। নৌকা যখন আমি পেয়েছি তখন সবাই নৌকা নিয়েই কাজ করবে।

কামারখন্দ উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-২ (কামারখন্দ-সদর) আসনে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। কামারখন্দ উপজেলায় পুরুষ ভোটার ৬০ হাজার ৩৭৫ জন ও নারী ভোটার ৫৮ হাজার ৭৫৯ জন।

বার্তাবাজার/এম আই