দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দের আগে থেকেই দেদারসে কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনের আ.লীগ মনোনীত প্রার্থী ইউসুফ আবদুল্লাহ হারুনের বিরুদ্ধে আচরণবিধি লংঘনের অভিযোগ উঠে আসছে।

এ আসনের কৃষক শ্রমীক জনতা লীগের প্রার্থী বশির আহাম্মদ সোমবার দুপুরে রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশকিকুর ররহমানের কাছে লিখিতভাবে এ অভিযোগ দায়ের করেন। প্রার্থী বসির আহাম্মদের অভিযোগ, নৌকা প্রতীকের প্রার্থী ইউসুফ আবদুল্লাহ হারুন আচরণবিধি লংঘন করে নির্বাচনের তফসীল ঘোষণার পর হইতে ধারাবাহিক ভাবে আচরনবিধি ভঙ্গ করে আসছেন। তন্মধ্যে ইউসুফ আবদুল্লাহ হারুন নিজ উদ্যোগে ও অর্থায়নে উপজেলা ব্যাপী ছবি ও প্রতিক দিয়ে সাদাকালো ও রঙ্গিন ব্যানার দিয়ে ডেকে ফেলেছেন।

এছাড়া গত ৩০ নভেম্বর প্রার্থী ইউসুফ আবদুল্লাহ হারুন নিজে হ্যান্ড মাইক নিয়ে মুরাদনগর উপজেলার সর্বত্রে পথসভা করে ওই অনুষ্ঠানের ছবি ও ভিডিও প্রার্থী ইউসূফ আবদুল্লাহ হারুন তাহার নিজ ফেইসবুক আইডিতে রিলস আকারেও আপলোড করেন।

এছাড়াও নৌকার প্রার্থী গত ২৯ নভেম্বর উপজেলার বিভিন্ন স্থানে গাড়ী ও হ্যান্ডমাইক নিয়ে পথসভা ও গণসংযোগ করাসহ নির্বাচনী আচরনবিধিকে সম্পূর্ণরূপে উপেক্ষা করে উপজেলা ব্যাপী পথসভা, ঘরোয়া সভা, ব্যানার, ফেস্টুন, সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টার প্রকাশসহ সর্বোচ্চ পর্যায়ের নির্বাচনী গণসংযোগে লিপ্ত আছেন যাহা নির্বাচন আচরন বিধির সুস্পষ্ট লঙ্গন।

এ বিষয়ে কথা বলার জন্যনৌকার প্রার্থী ইউসুফ আবদুল্লাহ হারুনের সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

বার্তাবাজার/এম আই