মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বেগম রোকেয়া দিবস উপলক্ষে আজ শনিবার জেলা পর্যায়ে শ্রেষ্ঠ ৫ জন জয়িতাকে সম্মাননা দেয়া হয়েছে।

সম্মাননাপ্রাপ্ত জয়িতারা হচ্ছেন-অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী শ্রীপুর উপজেলা কাজলী গ্রামের রুমানা, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী মাগুরা সদরের দোয়ারপাড় এলাকার এলোয়ারা সুলতানা, সফল জননী নারী শ্রীপুর উপজেলার আমলসার কোদলা গ্রামের পিকিরন নেছা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করেছেন যে নারী মহম্মদপুরের উম্মেহানি সুলতানা এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় মাগুরা শহরের বাজার পাড়া এলাকার লিপিকা দত্ত।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জয়িতাদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ ।

জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল আওয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল কাদের, অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, জয়িতা লিপিকা দত্ত ও এলোয়ারা সুলতানা।

এর আগে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে ‘নারীর জন্য বিনিয়োগ সহিংসতা প্রতিরোধ’ এই প্রতিপাদ্য নিয়ে জেলা কালেক্টরেট চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করে।

বার্তা বাজার/জে আই