কুমিল্লার মুরাদনগরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ কার্যক্রমের আওতায় উপজেলা পর্যায়ে নির্বাচিত পাঁচজন জয়িতাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

এ উপলক্ষে শনিবার সকালে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে কবি নজরুল মিলনায়তনে একটি সভা অনুষ্ঠিত হয়।

সহকারী কমিশনার (ভূমি) নাসরীন সুলতানা নিপার সভাপতিত্বে ও স্কাউট কমিশনার ফরিদ উদ্দিনের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক কর্মকর্তা মোহাম্মদ আবদুল আউয়াল খন্দকার। এসময় অন্যান্যের মাঝে আরো বক্তব্য রাখেন ডি আর সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক চিরঞ্জিত রায়, নির্বাচিত জয়িতা জরিনা বেগম, জান্নাতুল খুলদ, মোসাম্মৎ সাহেরা খাতুন, পপি রানী কর্মকার, সৈয়দা জেবুননেছা নার্গিস।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, বীরমুক্তিযোদ্ধা খলিলুর রহমান, সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান বাবু, মুরাদনগর থানার এসআই আবদুল্লাহ আল মামুনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

জানা যায়, নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবসে জয়িতা অন্বেষণে বাংলাদেশ কার্যক্রমের আওতায়, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে জরিনা বেগম, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য ক্যাটাগরিতে জান্নাতুল খুলদ, সফল জননী ক্যাটাগরিতে মোসাম্মৎ সাহেরা খাতুন, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যমে জীবন ক্যাটাগরিতে পপি রানী কর্মকার, সমাজ উন্নয়নে অসামান্য অবদান ক্যাটাগরিতে সৈয়দা জেবুননেছা নার্গিসকে নির্বাচিত করে তাদের সংবর্ধনা প্রদান করা হয়।

বার্তাবাজার/এম আই