কুষ্টিয়ার আঞ্চলিক পাসপোর্ট অফিসে জালয়াতি করে পাসপোর্ট করার সময় মো: সবুজ নামে এক রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মো: সাজ্জাদ হোসেন।

বুধবার (২২ নভেম্বর) দুপুরে পৌনে দুইটার দিকে তাকে আটক করে কুষ্টিয়া মডেল থানা পুলিশে সোপর্দ করা হয়। পাসপোর্ট অফিস ও স্থানীয় সুত্রে জানা যায়,কুষ্টিয়া জেলা নির্বাচন অফিস থেকে নিজ নামে ভোটার আইডি কার্ড তৈরি করে এবং কুষ্টিয়া পৌর এলাকার ১৬ নং ওয়ার্ডের ১৭ ঢাকা ঝালুপাড়া এলাকার ঠিকানা ব্যবহার করে মোঃ সবুজ নামে এক রোহিঙ্গা পাসপোর্ট করাতে আসেন কুশি আঞ্চলিক পাসপোর্ট অফিসে ।

সেসময় সেখানে আবেদন জমাসহ সকল কার্যক্রম করার পরে ফিঙ্গারপ্রিন্টে গিয়ে আবেদনে জমা দেওয়া ভোটার আইডির ফিঙ্গারপ্রিন্টের সাথে মিল না পাওয়ায় সন্দেহ হলে সবুজ নামে ওই ব্যক্তিকে আটক করে পাসপোর্ট অফিস কর্তৃপক্ষ।

এরপর জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে সবুজ একজন রোহিঙ্গা এবং সে ভোটার আইডি ও জন্ম সনদ জালিয়াতি করে পাসপোর্ট করতে আসে। পরে কুষ্টিয়া মডেল থানা পুলিশের কাছে তুলে দেন পাসপোর্ট অফিস কতৃপক্ষ। আটককৃত রোহিঙ্গার জালিয়াতি নাম মোঃ সবুজ, পিতা- মোঃ খেদের আলী ও মাতা মরিয়ম বেগম। ঠিকানা -১৭ ঢাকা ঝালুপাড়া দিয়ে পাসপোর্ট করতে আসেন তিনি।

কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মো: সাজ্জাদ হোসেন বলেন, বুধবার সোয়া ১টার দিকে সবুজ আবেদন পত্র জমা দেন। আবেদনপত্রের সঙ্গে নিজের ভোটার আইডি কার্ড, নাগরিক সনদ দাখিল করেন। পরে ফিঙ্গারে মিল পাওয়ায় আবেদনকারীকে সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয় । এরপরই তদন্তের মাধ্যমে বেরিয়ে আসে তিনি একজন রোহিঙ্গা।

বার্তা বাজার/জে আই