ঢাকার কেরানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় সেলিনা বেগম (৪০) নামে এক পোশাক শ্রমিক নিহত হয়েছেন। তিনি ৩ সন্তানের জননী। শুক্রবার (১৭ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে চিকিৎসক রাত সাড়ে ৮টার দিকে মৃত ঘোষণা করেন।

তাকে হাসপাতালে নিয়ে আসা লেগুনাচালক ইব্রাহিম ও অটোরিকশাচালক মারুফ শেখ জানান, সন্ধ্যায় কেরানীগঞ্জের রাজেন্দ্রপুর বাগুর রোডে রাস্তার পাশে রক্তাক্ত অবস্থায় পড়ে ছিলেন ওই নারী। আশেপাশে অনেক লোক ভিড় করে দাঁড়িয়ে ছিল। কিন্তু কোন গাড়ি তাকে ধাক্কা দিয়েছে তা কেউ বলতে পারছিলেন না। তবে তার পাশে সিএনজিচালিত অটোরিকশার একটি ভাঙ্গা গেট ও ভাঙ্গা গ্লাস পড়ে ছিল। তখন তার সঙ্গে থাকা মোবাইল ফোন থেকে তার স্বজনদের খবর দেয়া হয়। তারা আসলে তাদের সহযোগিতায় ওই নারীকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়।

নিহত সেলিনার মেয়ে দিপা আক্তার জানান, তাদের গ্রামের বাড়ি মাদারীপুরের রাজৈর উপজেলায়। তার বাবা মৃত নুরুজ্জামান শেখ। তার ছোট ভাইকে সঙ্গে নিয়ে তার মা বর্তমানে থাকতেন গুলশান নতুন বাজার এলাকায়। সেখানে পোশাক তৈরি কারখানায় চাকরি করতেন।

তিনি আরও জানান, সম্প্রতি তার মা শরীয়তপুরের জাজিরায় এক আত্মীয়ের বাড়ি গিয়েছিলেন বিয়ের দাওয়াতে। সেখান থেকেই আজ ঢাকায় ফিরছিলেন। তবে পথে কেরানীগঞ্জের রাজেন্দ্রপুরে মেয়ে দিপার শ্বশুর বাড়িতে গিয়ে দেখা করে আসার কথা ছিল। সন্ধ্যায়ও মায়ের সঙ্গে মোবাইলে তার কয়েকবার কথা হয়। কাছাকাছি এসে পড়েছেন বলে জানান তার মা। এর কিছুক্ষণ পরই তার মোবাইল থেকে এক পথচারী ফোন করে তার মায়ের দুর্ঘটনার খবর জানান। পরে সেখান থেকে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যান।

দক্ষিণ কেরানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শাহজামান বলেন, বিষয়টি শুনে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ বিষয়ে এখনও কোনো অভিযোগ করেনি।

এদিকে ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, সেলিনা বেগম নামে ওই নারীকে হাসপাতালে আনার পরপরই চিকিৎসক মৃত বলে জানান। তবে তাকে যারা হাসপাতালে নিয়ে এসেছেন তারা ঘটনা সম্পর্কে কিছুই জানাতে পারেননি। ঘটনটি দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশকে জানানো হয়েছে।

বার্তা বাজার/জে আই