বাবা মায়ের আদর সোহাগ তেমন একটা পায়নি ২৫ বছর বয়সী মো. সোহানুর রহমান শাওন। পাবেই বা কিভাবে? সৃষ্টিকর্তার ডাকে সাড়া দিয়ে খুব ছোট থাকতেই তাকে চিরতরে একা করে পৃথিবী ছেড়ে চলে যান মা-বাবা দুজনেই। সেই থেকে বড় দুই বোনের ছায়ায় বড় হয়েছেন তিনি। কোনোরকম নিজের খরচ মেটাতে পড়াশোনা পাশাপাশি একটি ফার্মিসিতে জব করতেন শাওন।

রাজধানীর হাবিবুল্লাহ বাহার কলেজের অনার্স ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সমাজকর্ম বিভাগের এই শিক্ষার্থীর বাসা নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানাধীন পিরোজপুর ইউনিয়নের ভাটিবন্দর গ্রামে। গত জুন মাসে তার ঘাড়ের পিছনে একটা বড় অপারেশন হয়।

পরবর্তীতে পরীক্ষা-নিরীক্ষা জানা যায়, তার হসকিন্স লিম্ফোমা নামে ক্যান্সার হয়েছে। এই রোগের চিকিৎসায় প্রয়োজন প্রায় ২৫ লাখ টাকা, যা জোগাড় করা তার পক্ষে কখনোই সম্ভব না। বাঁচার তাগিদে বাধ্য হয়ে তিনি তার বাবার শেষ সম্বল সামান্য ভিটেমাটি বিক্রি করার পরিকল্পনা করেন। এই জমি বিক্রি করলে যে টাকা আসবে, তা প্রয়োজনের তুলনায় অতি সামান্য।

এই অবস্থায় তিনি দেশের বৃত্তবানদের সহযোগিতা কামনা করেছেন। সামর্থবানদের কেউ এগিয়ে এলে হয়তো বেঁচে যেতে পারে তার জীবন। তার সঙ্গে যোগাযোগ ও অর্থিক সাহায্য পাঠাতে বিকাশ, নগদ এবং ডাচ্-বাংলা ব্যাংক একাউন্ট নম্বর দেওয়া হলো।

ডাচ্-বাংলা ব্যাংক:

Ac-225-151-118628,

বিকাশ: 01627393224 (পার্সোনাল),

নগদ: 01789751598 (পার্সোনাল)।

বার্তা বাজার/জে আই