রাজধানীর যাত্রাবাড়ী, কেরাণীগঞ্জ, ডেমরা, মুন্সিগঞ্জের শ্রীনগর এবং ফরিদপুর সদরসহ বিভিন্ন এলাকায় অবরোধে জননিরাপত্তা নিশ্চিতে বাড়তি নিরাপত্তা জোরদার করেছে র‌্যাব-১০।

র‌্যাব বল‌ছে, সাম্প্রতিক সময়ে রাজধানীর বিভিন্ন এলাকায় অপরাধ প্রবনতা বৃদ্ধি পেয়েছে এবং যে কোন সময় আইনশৃঙ্খলা বিঘ্ন ঘটতে পারে এমন আশঙ্কা দেখা দিয়েছে। বিভিন্ন রাজনৈতিক দল গত ৩১ অক্টোবর থেকে দেশব্যাপী অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে। এ কর্মসূচিকে কেন্দ্র করে কেউ যেন কোনো ধরনের নাশকতা ও জানমালের ক্ষতি করতে না পারে এবং জনজীবন স্বাভাবিক রাখতে ও জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদ সুরক্ষা করতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে র‌্যাব-১০।

চলমান নিরাপত্তা ব্যবস্থাসহ রাজধানীর ব্যস্ততম বিভিন্ন এলাকায় দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে। এরই পরিপেক্ষিতে র‌্যাব-১০ দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক, পেশাজীবী মানুষের যাতায়াত ও নিরাপত্তা নিশ্চিত এবং অপরাধ রোধকল্পে ঢাকার যাত্রাবাড়ী, কেরাণীগঞ্জ, ডেমরা, মুন্সিগঞ্জের শ্রীনগর এবং ফরিদপুরের সদরসহ র‌্যাব-১০ এর দায়িত্বপূর্ণ এলাকায় নিরাপত্তা প্রদানের লক্ষ্যে বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাবের বিশেষ চেকপোস্ট এবং নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এছাড়া র‌্যাব-১০ দায়িত্বপূর্ণ এলাকায় নিরাপত্তা প্রদানের লক্ষ্যে বিশেষ রোবাস্ট পেট্রোলের মাধ্যমে পর্যাপ্ত টহল পরিচালনা করছে এবং সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরা ডিউটিতে রয়েছে।

সর্বোপরি সাধারণ মানুষের যাতায়াত ও নিরাপত্তা নিশ্চিত, দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং নাশকতা রোধকল্পে র‌্যাব-১০ এর দায়িত্বপূর্ণ এলাকায় টহল দল ও গোয়েন্দা সদস্যরা সদা-সর্বদা সচেষ্ট রয়েছে।

বার্তাবাজার/এম আই