ব্রাহ্মণবাড়িয়ায় মালবাহী ট্রেনের নিচে কাটা পড়ে শেফালী বেগম (২৭) নামে এক নারী গুরুতর আহত হয়েছেন।

মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে দিকে শহরের কলেজ গেইট ও শিমরাইল কান্দির মাঝামাঝি এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের দাবি, ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রাম অভিমুখী মালবাহী ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা চালান শেফালী। দুই ছেলে সন্তানের জনক শেফালী সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের জগৎসার গ্রামের সালাউদ্দিনের স্ত্রী। ঘটনার পর রেলওয়ে পুলিশ তাকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরের দিকে ঢাকা থেকে ছেড়ে আসা চট্রগ্রাম অভিমুখী মালবাহী একটি ট্রেন ব্রাহ্মণবাড়িয়া রেলগেইট থেকে ১০০ গজ দূরের কলেজ গেইট ও শিমরাইল কান্দির মাঝামাঝি এলাকা অতিক্রম করছিল। ওই সময় ট্রেনের নিচে শেফালী ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। এতে ডান হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে তিনি গুরুতর আহত হন। পরে রেলওয়ে পুলিশ শেফালীকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

আহত ওই নারীর স্বামী সালাউদ্দিন বলেন, শেফালী প্রতিনিয়ত মরে যাবে, তার অশান্তি লাগে, বাঁচবে না- এসব কথাই বলতো। তারপরও আমি শেফালীকে বুঝাতাম। আজকে দুপুরে শেফালী রাধিকা বাজারে ওষুধ কেনার জন্য যায়। পরে আর শেফালীর খোঁজ পাইনি। এরপর জানতে পারি শেফালী ট্রেনে কাটা পড়েছে। কি কারণে ট্রেনে কাটা পড়েছে এ ব্যাপারে কিছুই জানি না।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে ফাঁড়ির (ইনচার্জ) এসআই মো. হাতিম আলী ভূঁইয়া জানান, দুপুরে শেফালী বেগম নামে এক নারী চট্রগ্রাম অভিমুখী মালবাহী ট্রেনের নিচে কাটা পড়ে আহত হয়। পরে তাকে উদ্ধার করি। বর্তমানে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা পাঠানো হয়েছে।

বার্তাবাজার/এম আই