“শোক থেকে শক্তি – শক্তি থেকে উন্নয়ন”প্রতিপাদ্যে নৌকা মার্কায় প্রচার উন্নয়নের কথা বলি শীর্ষক প্রচারনার একশো দিনের কর্মসূচি পূর্ন করেছে।

গত ১লা আগষ্ট ধানমন্ডি ৩২ নম্বর থেকে কর্মসূচি শুরু করে সারা দেশের ৬৪ জেলায় ৩০০ টি স্থানে পথসভার মধ্যদিয়ে কেরানীগঞ্জের আটিবাজারে ১০০ দিনের কর্মসূচি শেষ করে।

বুধবার সন্ধ্যায় কেরানীগঞ্জে মডেল থানার আটিবাজার ভূমি অফিসের সামনে শেষ দিনের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ ডক্টরস্ এসোসিয়েশনের সভাপতি ও নৌকা মার্কায় প্রচার কমিটির আহ্বায়ক ডাক্তার হাবিবুর রহমান।

এ সময় ডিজিটাল স্কিনের মাধ্যমে সংগঠনটির বিগত ১০০ দিনের কার্যক্রম সচিত্র প্রতিবেদনের মাধ্যমে জনসমক্ষে উপস্থাপন করা হয়।

নৌকা মার্কায় প্রচার কমিটির সদস্য রিয়াজ আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেরানীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান সাহিদুল হক সাহিদ।

তিনি বলেন, রাস্তা ঘাট বন্ধ করে সমাবেশের মাধ্যমে জনদুর্ভোগ সৃষ্টি করে সরকারের উন্নয়নের কথা বলার দিন শেষ হয়েছে।এখন স্মার্ট বাংলাদেশে প্রচার প্রচারণা হবে স্মার্ট পদ্ধতিতে। কিভাবে স্মার্ট চিন্তা চেতনার মাধ্যমে অল্প জনবল দিয়ে ব্যাপক জনগোষ্ঠীর কাছে সরকারের উন্নয়ন প্রচার করা যায় এটাই আমাদের মুল লক্ষ্য ও উদ্দেশ্য।

প্রধান অতিথি তার বক্তব্যে সরকারের কাছে আমাদের মৌলিক চাহিদা পাঁচটি, যা জননেত্রী শেখ হাসিনা পুরন করেছেন। ভূমিহীনদের জন্য জমি সহ ঘরের ব্যবস্থা করে দিয়েছেন। জানুয়ারির ১ তারিখে স্কুল কলেজের ছাত্র ছাত্রীদের জন্য বিনামূল্যে বহ সরবরাহ সহ উপবৃত্তির ব্যবস্থা করে দিয়েছেন। হিজড়াদের সামাজিক মর্যাদা দিয়েছেন,যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন সহ সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে আগামী নির্বাচনে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগ সরকারকে পুনরায় নির্বাচিত করতে সকলের প্রতি আহবান জানান।

এতে নৌকা মার্কায় প্রচার কমিটির বিভিন্ন নেতৃবৃন্দ ও শতাধিক স্থানীয় জনগণ অংশগ্রহণ করে।

বার্তা বাজার/জে আই