নাটোর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের নির্দেশে রাজপথে ছিলো আওয়ামী লীগের তৎপরতা। লালপুর ও বাগাতিপাড়ার মাঠে নামতে পারেনি বিএনপির নেতাকর্মীরা। ফলে হরতালের সমর্থনে এ দুই উপজেলার কোনোরকম পিকেটিং দেখা যায়নি। এতে শান্তিতে ও নির্বিঘ্নে স্বাভাবিক সময়ের মত দোকানপাট খুলে ব্যবসা করেছেন সাধারণ ব্যবসায়ীরা।

রোববার ভোর থেকেই লালপুর ও বাগাতিপাড়া উপজেলার প্রতিটি ইউনিয়নের মোড়ে মোড়ে লাঠিসোটা নিয়ে অবস্থান নেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।এসময় তারা মুহুর্মুহু শ্লোগান দেন বিএনপির নৈরাজ্যের বিরুদ্ধে। বাগাতিপাড়া উপজেলার মালঞ্চি বাজারে শান্তি সমাবেশ করে উপজেলা আওয়ামী লীগ।

এসময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল ইসলাম ঠান্টু, জেলা আওয়ামী লীগ সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, সহ- সভাপতি আব্দুল ওহাবসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা। লালপুরের গোপালপুরে পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রোকনুল ইসলামের নেতৃত্বে অবস্থান কর্মসূচি পালন করে আওয়ামী লীগ। লালপুর ঈশ্বরদী সড়কের উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আ স ম মাহামুদুল হকের নেতৃত্বে অবস্থান নেয় উপজেলা আওয়ামী লীগ। একই সময় বিভিন্ন ইউনিয়নে অবস্থান নেন দলের নেতাকর্মীরা। শান্তি সমাবেশ ও অবস্থান কর্মসূচী থেকে রাজপথে বিএনপিকে প্রতিহত করার ঘোষণা দেন আওয়ামী লীগ নেতারা।

বার্তাবাজার/এম আই