টাঙ্গাইলের মির্জাপুরে উপজেলা বিএনপির দুই নেতাসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার রাতে তাদের আটক করা হয়েছে বলে বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন মির্জাপুর থানার ওসি রেজাউল করিম।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার গোড়াই হলিদ্রাচালা গ্রামের মৃত আইয়ুব আলী মুন্সির ছেলে মো. ফরিদুল ইসলাম ফরিদ (৩৫), আগধল্যা গ্রামের মৃত হোসেন উদ্দিন খলিফার ছেলে ইমরান আহম্মদ রোজবু (৪৯), শুভূল্যা ছয়দানা গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে শওকত ওসমান হিরা (৫৬) ও একই গ্রামের মৃত আজাহার আলীর ছেলে হাজী মো. জাহাঙ্গীর
আলম (৬৫)। এদের মধ্যে শওকত ওসমান হিরা ও মো. জাহাঙ্গীর আলম মির্জাপুর উপজেলা বিএনপির সদস্য বলে জানা গেছে।

এস.আই আবুল বাশার মোল্লা জানান, রোববার রাতে গ্রেপ্তারকৃত বিএনপির ওই চার নেতা উপজেলার সাটিয়াচড়া গার্লস স্কুল সংলগ্ন উত্তম কুমার সাহার বাড়ির সামনে হরতাল বিরোধী কর্মকাণ্ড ও জনমনে আতঙ্ক সৃষ্টির জন্য ককটেল বিস্ফোরণ ঘটায়। ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে ওই চার নেতাকে গ্রেপ্তার করা হয় এবং দুটি তাজা ককটেলসহ বিস্ফোরিত কয়েকটি ককটেল উদ্ধার করা হয়।

মির্জাপুর থানার ওসি রেজাউল করিম বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। বিস্ফোরক আইনে মামলা দায়েরের পর আজ বিকেলে তাদের টাঙ্গাইল কোর্টে প্রেরণ করা হয়েছে।

বার্তাবাজার/এম আই