সারাদেশে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের পিকের্টিং করার সময় ককটেল বিস্ফোরণের ঘটনায় ৪ বিএনপি-জামায়াতের নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৮ অক্টোবর) দিবাগত রাতে উপজেলার আশুগঞ্জ গোলচত্তর থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, স্বপন মিয়া (৫০), আলী হোসেন (৩৫), মোশারফ হোসেন (৩২) ও আসাদুজ্জামান শাহিন (৫১)। রোববার (২৯ অক্টোবর) দুপুরে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছে পুলিশ।

পুলিশ জানায়, শনিবার রাতে উপজেলার আশুগঞ্জ গোলচত্তর এলাকায় বিএনপি-জামায়াতের ৯০/৯৫ জন নেতাকর্মী হরতালের সমর্থনে পিকেটিং শুরু করেন। এসময় নেতাকর্মিরা লাঠি-সোটাসহ মহাসড়কের যানবাহন ভাংচুর করার চেষ্টা করলে পুলিশ এতে বাঁধা দেয়। এসময় নেতাকর্মীরা পুলিশের উপর হামলা করে এবং কয়েকটি ককটেল বিস্ফোরণ করে। এসময় ঘটনাস্থল থেকেই স্বপন মিয়া, আলী হোসেন, মোশারফ হোসেন ও আসাদুজ্জামান শাহিনকে আটক করে পুলিশ।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.নাহিদ আহমেদ সাংবাদিকদের বলেন, গোলচত্তর এলাকায় বিএনপি-জামায়াতের ৯০/৯৫ জন নেতাকর্মী হরতালের সমর্থনে পিকেটিং করার সময় পুলিশ তাদের বাঁধা দিলে পুলিশের উপর হামলা করে তারা। এসময় কয়েকটি ককটেল বিস্ফোরণ করে। এই ঘটনায় কয়েকজন পুলিশ আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাস্থল থেকেই চারজনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

বার্তাবাজার/এম আই