বগুড়ায় নিত্যপন্যর দাম বৃদ্ধি ও সিন্ডিকেট নিরসনে ডিসি সাইফুল ইসলাম সভা করেছেন। নিত্যপণ্যের কৃত্রিম সংকট নিরসন এবং সিন্ডিকেট ও মূল্য বৃদ্ধি করে সংকট সৃষ্টি না করতে পারে সেই লক্ষ্যে প্রতিরোধের জন্য বিশেষ সভার আয়োজন করেন জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) জেলা প্রশাসকের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়েছে।

আলুর মূল্য বৃদ্ধি রোধে ব্যবসায়িকরা যে ভাবে জেলা প্রশাসনকে সহায়তা করেছে আগামীতেও যেন একই ভাবে সহায়তা অব্যাহত রাখবেন এই আশাবাদ ব্যক্ত করে সভার কার্যক্রম শুরু করেন। সেই সাথে আগামি আলুর সময় আসা পর্যন্ত দাম সাধ্যর মধ্যে রাখার আহ্বান জানান।

এ বিষয়ে সরকারী নির্ধারিত মূল্যে আলু বাজারজাত করা হয় সে বিষয়ে কোল্ড স্টোরেজ ওনার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ ও আড়াৎদারদের বিশেষ ভাবে লক্ষ্য রাখার আহ্বান জানান।

ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বলেন, বাজারে সকল ব্যবসায়িক একক ভাবে আমাদের সহযোগিতা করেন না। প্রশাসনের সার্বিক সহযোগিতা অব্যাহত রাখতে হবে।

এদিকে ১৬ জন কোল্ড স্টোরেজ মালিক মধ্যে সভায় উপস্থিত হন মাত্র ৩ জন । এছাড়াও কাহালু উপজেলার টিআর কোল্ড স্টোরেজ প্রশাসনকে কোন সহযোগিতা করেননি।

কোল্ড স্টোরেজ ওনার্স অ্যাসোসিয়েশন সভাপতি ড.হোসনেয়ারা বেগম বলেন, ওনার্স অ্যাসোসিয়েশনকে সাধারণ আলু ব্যবসায়ীরা কোন সহযোগীতা করছে না। জেলা প্রশাসন সাধারণ আলু ব্যবসায়ীদের ডেকে জবাব দিহিতার আওতায় এনে আইনের মুখোমুখি দাঁড় করালে সিন্ডিকেট নিরসন হবে।

জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, যারা আমাদের সার্বিক সহযোগীতা করছেন না তাদের বিরুদ্ধে কঠোর ভাবে আইনি ব্যবস্থা নেয়া হবে। আপনারা এখন আলু না দিলে আমরা বাহিরের বাজার থেকে আলু ক্রয় করে বাজারে বিক্রি করার ব্যবস্থা গ্রহণ করবো।

জেলা প্রশাসক সকল উপজেলা নির্বাহী অফিসারদের (ইউএনও) মাঠ পর্যায়ে সরকারী নির্ধারিত মূল্যে আলুসহ নিত্যপণ্য বিক্রির তদারকি ও কার্যক্রম পরিচালনা করার নির্দেশ প্রদান করেন।