বিকেলে ফুটবল প্রীতি ম্যাচ। কিন্তু দুপুরে অঝোরে বৃষ্টি। মেঘাচ্ছন্ন আকাশ। তবুও বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে দুপুর গড়াতেই দলে দলে আসছে মানুষ। কারণ তারা সবাই এসেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় মুখ ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের ফুটবল খেলা দেখতে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা সদরের আরিফুজ্জামান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি বনাম আলফাডাঙ্গা ক্লাব ফুটবল একাদশের মধ্যে এ প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। আলফাডাঙ্গা উপজেলা গ্রাজুয়েট অ্যাসোসিয়েশন ও আলফাডাঙ্গা ক্লাব যৌথভাবে এ প্রীতি ম্যাচের আয়োজন করে।

এ প্রীতি ম্যাচকে ঘিরে মাঠের চারদিকের পাশাপাশি বিদ্যালয় ও আশপাশের বিভিন্ন ভবনের ছাদে, টিনের চাল, গাছের ডালে অবস্থান নিতে দেখা গেছে হাজার হাজার দর্শককে। এমন চিত্র দেখে ব্যারিস্টার সুমন বলেন, ‘আলফাডাঙ্গার মানুষের ফুটবল প্রেমে বৃষ্টি বাঁধা হতে পারেনি।’

বিকেল ৪টার দিকে মাঠে প্রবেশ করেন ব্যারিস্টার সুমন। আর এতে উল্লাসে ফেটে পড়েন আগত দর্শকরা। এরপর খেলা শুরুর আগে মাঠের চারিদিকে দুইবার ঘুরে উপস্থিত দর্শকদের ‘সুমন, সুমন’ ধ্বনির জবাব দেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এ সময় অনেক ভক্ত তার সঙ্গে সেলফি তোলেন। খেলা শুরুর আগে একটি সুসজ্জিত বাদকদল সারা মাঠ ঘুরে বাদ্যযন্ত্রে বিভিন্ন বাজনা বাজান।

খেলায় প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে যায় আলফাডাঙ্গা ক্লাব। দ্বিতীয়ার্ধে আরও একটি গোল করে সমতা ফিরিয়ে আনলেও ভাগ্য সহায় ছিল না ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির। পরবর্তীতে আরও একটি গোলে এগিয়ে যায় আলফাডাঙ্গা ক্লাব। নির্ধারিত ৯০ মিনিট শেষে ৩-২ গোলে এগিয়ে থেকে জয় নিয়ে মাঠ ছাড়ে আলফাডাঙ্গা ক্লাব।

প্রীতি এ ফুটবল ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য খান মঈনুল ইসলাম মোস্তাক।

আলফাডাঙ্গা ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি এম আর রাসেল আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম সুজা, পৌর আওয়ামী লীগের সভাপতি সাইফুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা পারভীন, বোয়ালমারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা, আফিনজা জুয়েলার্সের চেয়ারম্যান কাজী মনিরুল হক, বুড়াইচ ইউপি চেয়ারম্যান আব্দুল ওহাব পান্নু, গোপালপুর ইউপি চেয়ারম্যান খান সাইফুল ইসলাম, পাঁচুড়িয়া ইউপি চেয়ারম্যান এস এম মিজানুর রহমান, টগরবন্দ ইউপি চেয়ারম্যান মিয়া আসাদুজ্জামান, বানা ইউপি চেয়ারম্যান শরীফ হারুন-অর রশিদ ও শেখর ইউপি চেয়ারম্যান কামাল আহমেদ প্রমুখ।

এসময় আলফাডাঙ্গা উপজেলা গ্রাজুয়েট অ্যাসোসিয়েশনের সভাপতি এ্যাড. শেখ জামাল হোসেন মুন্না, সাধারণ সম্পাদক ইমরান হোসেন, আলফাডাঙ্গা ক্লাবের সাধারণ সম্পাদক তৌকির আহমেদ ডালিম, সাংগঠনিক সম্পাদক মুন্সি বিল্লাল হোসেন, কার্যনির্বাহী সদস্য কাজী মোহাম্মদ হানিফসহ সংগঠন দু’টির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আয়োজকদের মধ্য থেকে আলফাডাঙ্গা উপজেলা গ্রাজুয়েট অ্যাসোসিয়েশনের সভাপতি এ্যাড. শেখ জামাল হোসেন মুন্না বলেন, ‘দীর্ঘদিনের একটি স্বপ্ন ছিলো; এলাকাবাসী সকলে মিলে ব্যারিস্টার সুমনের ফুটবল খেলা উপভোগ করবো। অবশেষে সেই স্বপ্ন পূরণ হয়েছে।’

আলফাডাঙ্গা ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি এম আর রাসেল আহমেদ জানান, ‘আজকে বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে এতো দর্শক উপস্থিতিই প্রমাণ করে ফুটবল খেলা এদেশে এখনো কত জনপ্রিয়। মাদক থেকে তরুণ ও যুব সমাজকে দূরে রাখতে এসব আয়োজন অগ্রণী ভূমিকা রাখবে।’

বার্তাবাজার/এম আই