কিশোরগঞ্জের তাড়াইলে দি হাঙ্গার প্রজেক্ট প্রকল্পের অংশীজনদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, গতকাল বুধবার সকাল ১০ টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত উপজেলা পরিষদ হলরুমে উপজেলা পরিষদ চেয়ারম্যান জহিরুল ইসলাম শাহীন এর সভাপতিত্বে ও দি হাঙ্গার প্রজেক্টের আঞ্চলিক সমন্বয়কারী জয়ন্ত কর এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্র ভিত্তিক দাতব্য সংস্থা দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশী শাখার পরিচালক ও বৈশ্বিক সহ-সভাপতি ড. বদিউল আলম মজুমদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজমুল হক আকন্দ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা সুলতানা, উপজেলার তালজাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু জাহেদ ভুঁইয়া, রাউতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইকবাল হোসেন তারিক, ধলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আফরোজ আলম ঝিনুক, দামিহা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একে মাইনুজ্জামান নবাব, তাড়াইল-সাচাইল সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইম দাদ খান নওশাদ, দামিহা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হুমায়ুন কবির ভুঁইয়া, দিগদাইড় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান গোলাপ হোসেন ভুঁইয়া, সুশাসনের জন্য নাগরিক (সুজন) তাড়াইল উপজেলা শাখার সভাপতি প্রফেসর মনোরঞ্জন তালুকদার, দি হাঙ্গার প্রজেক্ট তাড়াইল উপজেলা শাখার পরিদর্শন কার্যক্রম সমন্বয়কারী রবীন্দ্র সরকার।

যুক্তরাষ্ট্র ভিত্তিক দাতব্য সংস্থা দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশী শাখার পরিচালক ও বৈশ্বিক সহ-সভাপতি ড. বদিউল আলম মজুমদার বলেন, দি হাঙ্গার প্রজেক্ট একটি আন্তর্জাতিক সংগঠন যা বাংলাদেশ সহ বিশ্বের ২২টি দেশে তার কার্যক্রম পরিচালনা করছে।

তিনি আরো বলেন, আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের কিশোরগঞ্জ জেলা তাড়াইল উপজেলার ৬টি ইউনিয়ন তালজাঙ্গা, রাউতি, ধলা, দামিহা, দিগদাইড়, তাড়াইল-সাচাইলে সংস্থাটি তার কার্যক্রম পরিচালনা করছে। দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশে মূলত ক্ষুধা, দারিদ্র্য দূর করার লক্ষে তৃণমূল জনপদে পিছিয়ে পরা নারী-পুরুষকে প্রশিক্ষণের মাধ্যমে উদ্ধুদ্ধ ও দায়বদ্ধ করার মধ্য দিয়ে তাদেরকে নিজ নিজ সমস্যা সমাধানের প্রাথমিক উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা এবং তাদের স্বেচ্ছাব্রতী উদ্যোগে বর্তমান সরকারের অন্যতম অগ্রাধিকার হিসেবে স্থায়িত্বশীল উন্নয়ন লক্ষসমূহ অর্জনের প্রত্যায়ে কাজ করে যাচ্ছে।

এছাড়াও অংশীজনদের সাথে মতবিনিময় সভায় উপজেলার বিভিন্ন গ্রাম থেকে বিপুল সংখ্যক নারী-পুরুষ অংশ গ্রহণ করে তাদের মতামত পেশ করেন। অনুষ্ঠান শেষে ড. বদিউল আলম মজুমদার দামিহা ইউনিয়নের দামিহা গ্রামে চলমান কার্যক্রম পরিদর্শন করেন এবং হাঙ্গার প্রজেক্টের মাধ্যমে হাওড় অঞ্চলের গ্রামীণ জনগোষ্টীর আর্থ সামাজিক উন্নয়নে বিশাল ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন।

বার্তাবাজার/এম আই