বগুড়ার নন্দীগ্রামে ধানক্ষেত থেকে অজ্ঞাত যুবকের (৪৫) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ওই ব্যক্তির পরনে ছিল খয়েরি রঙের টি-শার্ট ও জিন্স প্যান্ট। এ রিপোর্ট লেখা পর্যন্ত যুবকের পরিচয় পাওয়া যায়নি।

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের চাকলমা থেকে কল্যাণনগর রাস্তার পাশে ঠাকুরান পুকুর এলাকার ধানক্ষেত থেকে ওই যুবকের মরদেহ উদ্ধার করা হয়।

পুলিশ বলছে, হিন্দু ধর্মের অজ্ঞাত পরিচয়ের যুবক খুন হয়েছেন নাকি ধানক্ষেতের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় হঠাৎ মৃত্যু! বিষয়টি ময়না তদন্তে নিশ্চিত হওয়া যাবে। তবে সে এখানে কিভাবে এবং কেন এসেছিল, কারণ জানতে ছায়া তদন্ত চলছে।

স্থানীয়রা জানান, সকাল ৮টার দিকে কৃষকেরা জমিতে কাজ করতে যাওয়ার সময় ঠাকুরান পুকুর ও বড়চাপরা এলাকার রাস্তারধারে ধানক্ষেতের পানিতে মরদেহ দেখে স্থানীয়দের ডাকাডাকি করে। মুহুর্তের মধ্যে আশপাশের এলাকার শতশত মানুষ ছুটে আসেন। মরদেহ পানির মধ্যে ওপর হয়ে ছিল। মুখ পানির দিকে থাকায় অনেকের ধারণা যুবককে চুবিয়ে হত্যা করা হতে পারে। গলায় এবং ঠোঁটে আঘাতের চিহ্ন রয়েছে। মরদেহ উদ্ধারের পর ঠোঁটে এবং নাকের পাশে রক্ত দেখা যায়।

নন্দীগ্রাম থানার ওসি মো. আনোয়ার হোসেন বলেন, ভোর রাতে মৃত্যু হতে পারে। কি কারণে বা কিভাবে তার মৃত্যু হয়েছে নিশ্চিত হওয়া যায়নি। রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় পড়ে গিয়ে ঠোঁটে এবং গলায় এমন আঘাত পেতে পারে। মৃগীরোগ বা স্ট্রকের কারণে হঠাৎ মৃত্যু নাকি হত্যা! ময়না তদন্তে বিষয়টি জানা যাবে। মৃত যুবক হিন্দু ধর্মের হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তার পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

বার্তাবাজার.এম আই