ঢাকার সাভারে সাংবাদিক বরুন ভৌমিক নয়নের বাসার ছাদে পারিবারিক মন্দির থেকে ১৪টি বিভিন্ন আকারের ধাতব মূর্তিসহ স্বর্ণালঙ্কার চুরির ঘটনায় তিনজনকে গ্রেফতার এবং মূর্তি গুলো উদ্ধার করেছে পুলিশ। সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে সাভার মডেল থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ হিল কাফী।

এর আগে, গতকাল রোববার রাতে সাভার পৌরসভার মজিদপুর এলাকা থেকে তিন আসামীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, সাভারের কাতলাপুর এলাকার নির্মল (২৫), মজিদপুর এলাকার আমির হোসেন (৫৫) ও শহীদ হাওলাদার।

প্রেস রিলিজ দ্বারা জানা যায়, গত ৩০ আগস্ট দুপুরে সাভার দক্ষিণ পাড়া এলাকার বাসিন্দা সাংবাদিক বরুন ভৌমিক নয়নের বাড়ির চতুর্থ তলার ছাদ থেকে বিভিন্ন আকার ও ধাতুর তৈরি ১৪টি দেব-দেবীর মূর্তি চুরির ঘটনা ঘটে। এসময় স্বর্ণালংকার সহ প্রায় ২ লাখ টাকার মূর্তি গুলো নিয়ে যায় চোররা। পরে ভুক্তভোগী সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ হিল কাফী জানান, কয়েকদিন আগে সাংবাদিক বরুন ভৌমিক নয়নের বাসার ছাদ থেকে বেশ কিছু ধাতব মূর্তি ও মূল্যবান জিনিসপত্র চুরির ঘটনা ঘটে। এঘটনায় অভিযোগ পেয়ে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে প্রাথমিক ভাবে অপরাধীকে সনাক্ত করা হয়। পরে গতকাল রাতে সাভারের মজিদপুর এলাকায় অভিযান চালিয়ে চোর চক্রের মূল হোতা নির্মলকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্য মতে শাহীবাগ থেকে ভাঙ্গারী ব্যবসায়ী শহীদ ও আমিরকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতার নির্মলই চোর চক্রের হোতা। সে বিভিন্ন স্থান থেকে চুরি করে চোরাই জিনিসপত্র ভাঙ্গারী ব্যবসায়ী শহীদ ও আমিরের কাছে এনে বিক্রি করতো। তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। আজ (রোববার) দুপুরে তাদের আদালতে পাঠানো হবে।

বার্তা বাজার/জে আই