ঢাকা জেলা ডিবি (উত্তর) অভিযান চালিয়ে চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার এবং চোরাইকৃত ২টি মোবাইল ফোন উদ্ধার করেছে। বুধবার (৩০ আগস্ট) দুপুরে এসংক্রান্ত প্রেস রিলিজের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা জেলা ডিবি (উত্তর) এর অফিসার ইনচার্জ মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব)।

এর আগে, গতকাল মঙ্গলবার (২৯ আগস্ট) ঢাকার সাভার, আশুলিয়া এবং ধামরাই থানা এলাকায় অভিযান পরিচালনা করে চোর চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ওই তিনজন হলেন, সাভার থানাধীন লালটেক আমতলা এলাকার মৃত সোনা মিয়া পেদা’র ছেলে মোঃ নেছার (৬০), বরিশাল জেলার হিজলা থানাধীন হরিনাথপুর এলাকার সামির আলী সরদারের ছেলে মোঃ অলি (৩৮) এবং পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ থানাধীন বয়ান এলাকার মৃত ছিফের হাওলাদারের ছেলে মোঃ সেন্টু (৫২)।

প্রেস রিলিজ দ্বারা জানা যায়, দীর্ঘদিন যাবত সাভারের মধ্য রাজাশন এলাকায় মুদি দোকানদারী করে আসছিলেন মোঃ মজিবর রহমান (৬২)। গত ৭ মে ২০২৩ তারিখ সকাল ৭টার দিকে তিনি তার দোকানে দোকান করার জন্য গেলে অজ্ঞাতনামা একজন ব্যক্তি তাকে ৫ কেজি চাল দিতে বলে। তিনি চাল আনতে গেলে অজ্ঞাতনামা ব্যক্তির অপর এক বা একাধিক সহযোগী এক ফাঁকে মজিবর রহমান এর ব্যাগে থাকা নগদ ছয় লক্ষ টাকা এবং ছয়টি মোবাইল ফোন চুরি করে নিয়ে যায়। অতঃপর এই সংক্রান্তে মজিবর রহমান বাদী হয়ে সাভার মডেল থানায় মামলা (নং-৬২, তারিখ-১৬/০৫/২৩) দায়ের করেন। পরে গত ২২ জুলাই ২০২৩ তারিখ ঢাকা জেলার পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান-পিপিএম (বার) উক্ত মামলাটির তদন্তভার জেলা গোয়েন্দা শাখার উপর ন্যস্ত করেন এবং দ্রুততম সময়ের মধ্যে মামলার চোরাইকৃত মালামাল উদ্ধার এবং আসামীদেরকে গ্রেফতার করার জন্য নির্দেশ প্রদান করেন। এর ধারাবাহিকতায় অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশ্শিরা হাবীব খান, পিপিএম-সেবা এর সরাসরি তত্ত্বাবধানে ডিবি (উত্তর) এর অফিসার ইনচার্জ এর নেতৃত্বে উপ-পরিদর্শক মোঃ রাজীব হোসেনের একটি চৌকষ টিম তথ্য প্রযুক্তির সহায়তায় গত ২৯ আগস্ট বিকালে ঢাকা জেলার সাভার, আশুলিয়া এবং ধামরাই থানা এলাকায় অভিযান পরিচালনা করে চোর চক্রের তিন সদস্যকে গ্রেফতার করে। এসময় তাদের নিকট থেকে চোরাইকৃত ২ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

ঢাকা জেলা ডিবি (উত্তর) এর অফিসার ইনচার্জ মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব) জানান, গ্রেফতার আসামিত্রয় প্রাথমিক জিজ্ঞাসাবাদে চুরির ঘটনাটি স্বীকার করেছে। তাদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা দীর্ঘদিন যাবত একে অপরের সহযোগীতায় দোকান পাট এবং ঘর-বাড়ীতে চুরি করে আসছিল। উক্ত চুরির ঘটনার সাথে আর কারা জড়িত আছে সেই সংক্রান্তে তদন্ত অব্যাহত রয়েছে।

বার্তাবাজার/এম আই