দেশের মানুষ শেখ হাসিনাকে আবারও ম্যানডেট দিয়ে প্রধানমন্ত্রী বানাবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান।

শুক্রবার (২৫ আগস্ট) বিকালে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার সদর বাজারের পরিবহন বাসস্ট্যান্ড চত্বরে বিএনপি-জামায়াতের সারাদেশ ব্যাপী সন্ত্রাস ও নৈরাজ্যে সৃষ্টির প্রতিবাদে এক শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। উপজেলা আওয়ামী লীগ এ শান্তি সমাবেশের আয়োজন করেন।

এসময় আব্দুর রহমান বলেন, আসন্ন সংসদ নির্বাচনকে সামনে রেখে একটি অশুভ রাজনৈতিক দল এবং স্বাধীনতা বিরোধী শক্তি নির্বাচনকে ভন্ডুল করার উদ্দ্যেশে বিভিন্ন সময়ে বিভিন্ন দফা দিয়ে দেশে নৈরাজ্যকর পরিবেশ সৃষ্টি করার পায়তারা চালাচ্ছে। সারা পৃথিবীতে যেভাবে নির্বাচন হয় সংবিধান সম্মত অনুযায়ী। তেমনি বাংলাদেশেও সংবিধান অনুযায়ী সামনের জাতীয় সংসদ নির্বাচন হবে। সেই নির্বাচন নিরপেক্ষ ও অবাধ সুষ্ঠু হবে। নির্বাচনে দেশের মানুষ শেখ হাসিনাকে আবারও ম্যানডেট দিয়ে প্রধানমন্ত্রী বানাবে। সারা পৃথিবীর সৎ প্রধানমন্ত্রীদের তিনজনের একজন শেখ হাসিনা। দক্ষিণ এশিয়ার ক্ষমতাধর নারীদের মধ্যেও তিনি একজন।

বিএনপিকে উদ্দেশ্য করে আব্দুর রহমান আরো বলেন, নির্বাচন ছাড়া এদেশে ক্ষমতায় আসার কোন রাস্তা নেই। বিএনপি নির্বাচন হতে দিবে না, অথচ ক্ষমতায় আসতে চায়। ষড়যন্ত্রের নীলনকশা না করে আপনারা নির্বাচনে আসুন। স্বপ্ন দেখা ভালো। স্বপ্ন যদি দিবাস্বপ্ন হয় তাহলে ফল উল্টো হয়। বাংলাদেশের মানুষ এতো অকৃতজ্ঞ নয়; এতো আত্মভোলা নয়। যেই তারেক জিয়া ছিলো হাওয়া ভবনের মালিক। হাওয়া ভবন তৈরি করে বিদেশে হাজার হাজার কোটি টাকা লুটপাট করে বিদেশে নিয়ে গিয়েছিল। এদেশের মানুষ আর তারেক জিয়াকে গ্রহণ করবে না বলে আমি বিশ্বাস করি।

শান্তি সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক শাহ্ ইশতিয়াক আরিফ।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আব্দুল আলীম সুজা ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এনায়েত হোসেনের যৌথ সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশরাফ উদ্দীন তাঁরা, পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র সাইফুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন ও উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক মো. কামরুল ইসলাম প্রমুখ।

শান্তি সমাবেশে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শ্যামল ব্যানার্জি, বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল, মধুখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু, বোয়ালমারী পৌরসভার মেয়র সেলিম রেজা লিপন মিয়া, আলফাডাঙ্গা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খান বেলায়েত হোসেন, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সেলিম রেজা, ফরিদপুর জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক শাহ্ সুলতান রাহাত, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রবিন, জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান, সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী কাওছার হোসেন টিটো ও সাধারণ সম্পাদক রায়হান আহমেদ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই