কক্সবাজার শহরের একটি আবাসিক হোটেলের কক্ষে থেকে হাত বাঁধা অবস্থায় সাইফুদ্দীন নামের এক পৌর আওয়ামী লীগ নেতার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মরদেহটির শরীরে তিনটি ছুরিকাধাতের চিহ্ন রয়েছে।

সে কক্সবাজার শহরের ঘোনার পাড়া এলাকার অবসরপ্রাপ্ত আনসার কমান্ডার আবুল বশরের ছেলে ও কক্সবাজার পৌর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ছিলেন।

সোমবার (২১ আগস্ট) সকালে কক্সবাজার শহরের হলিডের মোড় সংলগ্ন আবাসিক হোটেল সানমুনের দ্বিতীয় তলার ২০৮ নম্বর কক্ষ থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ।

ঘটনাস্থল পরিদর্শন শেষে কক্সবাজারের পুলিশ সুপার মাহফুজুল ইসলাম বার্তা বাজারকে জানান, হোটেল কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ মরদেহটি উদ্ধার করে। মরদেহের হাত বাঁধা ও ছুরিকাঘাতসহ শরীরে নানাভাবে জখমের চিহ্ন রয়েছে। হোটেলের সিসিটিভি ফুটেজসহ নানা উৎস থেকে হত্যায় জড়িতদের শনাক্ত করার কাজ চলছে। মরদেহটি ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

হোটেল ম্যানেজার রেজাউল করিম জানান, রবিবার বিকাল সাড়ে ৫টার দিকে নিহত সাইফুদ্দিন সহ ৩ জন এসে ২০৮ নম্বর কক্ষে উঠেন। সোমবার সকালে এক বন্ধু তার সন্ধানে আসলে কক্ষটিতে গিয়ে দরজায় ধাক্কা দিলে সেটি খুলে যায়। খাটে রক্তাক্ত মরদেহ দেখে পুলিশকে খবর দেওয়া হয়। নিহত সাইফুদ্দিন প্রায়ই হোটেলে এসে রুম নিয়ে থাকতেন।

এদিকে, সাইফুদ্দিনের খুনিদের গ্রেপ্তারের দাবিতে কক্সবাজার জেলা আওয়ামী লীগ ও সাবেক ছাত্র নেতারা শহরে বিক্ষোভ মিছিল করেছেন।

বার্তাবাজার/এম আই