প্রায় এক বছর আগে সাভারের হেমায়েতপুর এলাকার ঝাউচর উত্তরপাড়া থেকে পান ব্যবসায়ী মনির হোসেনের অপহরণের শিকার কিশোরী কন্যাকে উদ্ধার এবং অপহরণকারী বাবুল ওরফে বাবলু (২২) কে গ্রেফতার করেছে ঢাকা জেলা ডিবি (উত্তর)।

রোববার (২০ আগস্ট) দুপুরে প্রেস রিলিজ দ্বারা বিষয়টি নিশ্চিত করেন ডিবি (উত্তর) এর অফিসার ইনচার্জ মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব)।

এর আগে, গতকাল শনিবার (১৯ আগস্ট) বিকালে ঢাকা জেলা ডিবি (উত্তর) এর উপ-পরিদর্শক শুভ মন্ডলের একটি চৌকষ টিম রাজধানীর মোহাম্মদপুর হাউজিং সোসাইটির একটি ভাড়া বাসা থেকে অপহরণকারী বাবলুকে গ্রেফতার করে। এসময় তার হেফাজত থেকে অপহৃতা ওই কিশোরীকে উদ্ধার করা হয়।

প্রেস রিলিজ দ্বারা জানা যায়, পান ব্যবসায়ী মনির হোসেন বিগত দুই বছর যাবত সাভার মডেল থানাধীন হেমায়েতপুরের ঝাউচর উত্তরপাড়া টেনারির ২নং গেট এলাকার ভাড়া বাসায় স্বপরিবারে বসবাস করে আসছেন। তার ভাড়া বাসার প্রতিবেশীর বাড়ীতে বেড়াতে আসা আসামী বাবুল ওরফে বাবলু মনির হোসেনের কিশোরী মেয়েকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে
উতক্ত্য করতে থাকে। বিষয়টি মনির হোসেনকে তার মেয়ে জানালে মনির হোসেন বাবলুকে উতক্ত্য না করার জন্য সাবধান করে দেয়। পরে গতবছরের ৫ অক্টোবর মনির হোসেনের ভাড়া বাসার সামনে থেকে তার মেয়েকে আসামী বাবলু অপহরণ করে নিয়ে যায়।

ঢাকা জেলা ডিবি (উত্তর) এর অফিসার ইনচার্জ গণমাধ্যমকে আরও জানান, পরে মনির হোসেন বাদী হয়ে বিজ্ঞ আদালতে পিটিশন দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলাটি এফআইআর হিসেবে গ্রহণ করার জন্য সাভার মডেল থানার অফিসার ইনচার্জকে নির্দেশ প্রদান করেন। এর ধারাবাহিকতায় সাভার মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করা হয়।

তিনি জানান, গত ১৬ জুলাই ২০২৩ তারিখে ঢাকা জেলার পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান-পিপিএম (বার) উক্ত মামলাটির তদন্তভার জেলা গোয়েন্দা শাখার উপর ন্যস্ত করেন এবং দ্রুততম সময়ের মধ্যে মামলার ভিকটিম এবং আসামীকে গ্রেফতার করার জন্য নির্দেশনা প্রদান করেন। এর ধারাবাহিকতায় নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশ্শিরা হাবীব খান, পিপিএম-সেবা এর সরাসরি তত্ত্বাবধানে আমার নেতৃত্বে ডিএমপির বিভিন্ন থানায় অভিযান পরিচালনা করে শেষে অপহৃতা কিশোরীকে উদ্ধার ও আসামীকে গ্রেফতার করা হয়।

ঢাকা জেলা ডিবি (উত্তর) এর অফিসার ইনচার্জ মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব) আরে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি অপহরণের বিষয়টি সত্য বলে স্বীকার করেন। উক্ত অপহরণের ঘটনার সাথে আরও কারা জড়িত আছে সেই সংক্রান্তে তদন্ত অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, আসামি বাবুল ওরফে বাবলু ভোলা জেলার শশীভূষণ থানার হাজীগঞ্জ চেয়ারম্যান বাজার এলাকার মৃত রাজ্জাক মিস্ত্রির পুত্র।

বার্তাবাজার/এম আই