দীর্ঘ সাড়ে তিন বছর ভারপ্রাপ্ত হিসেবে কাজ করা ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল আলীম সুজাকে ভারমুক্ত করা হয়েছে।

অবশেষে দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশে ভারমুক্ত হলেন উপজেলা আওয়ামী লীগের প্রবীণ এই নেতা। এখন থেকে তিনি পূর্ণ সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করবেন।

এরআগে ২০১৯ সালের ৯ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল বাশার মিয়ার মৃত্যুর পর সাধারণ সম্পাদকের দায়িত্ব পান বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল আলীম সুজা। সেই থেকে দীর্ঘ সাড়ে তিন বছর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে উপজেলা আওয়ামী লীগের দায়িত্ব পালন করেন তিনি।

এদিকে ভারমুক্ত হয়ে পূর্ণ সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়ায় বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল আলীম সুজাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন ফরিদপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি, জেলা আওয়ামী লীগের সাবেক কার্যনির্বাহী সদস্য ও উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা আরিফুর রহমান দোলন।

শনিবার বিকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে তাকে ফুলেল শুভেচ্ছা জানান তিনি।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, দপ্তর সম্পাদক সেলিম রেজা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান প্রমুখ।

এবিষয়ে আরিফুর রহমান দোলন বলেন, ‘আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে দেশের সব জেলা-উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদককে ভারমুক্ত করে পূর্ণ সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করার এমন সিন্ধান্ত দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি যুগান্তকারী পদক্ষেপ। এতে মাঠ পর্যায়ে কাজ করা আওয়ামী লীগ নেতাকর্মীদের মনোবল আরও দৃঢ় ও গতিশীল হবে।’

প্রসঙ্গত, রোববার গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় দেশের কোন এক জেলার একজন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাকে ভারমুক্ত ঘোষণা করে পূর্ণ সাধারণ সম্পাদকের মর্যাদা দেয়ার আহ্বান জানালে দলীয় সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় উপস্থিত প্রত্যেক জেলা-উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদককে ভারমুক্ত ঘোষণা করে পূর্ণ সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করেন।

বার্তা বাজার/জে আই