কুমুদিনী ট্রাস্টের শিক্ষা ও চিকিৎসা ব্যবস্থা বাংলাদেশে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা  রাখছে। এক্ষেত্রে আগামী প্রজন্মের জন্য এই প্রতিষ্ঠানগুলো আরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের (ব্রিটিশ) হাইকমিশনার সারাহ ক্যাথেরিন কুক।

শনিবার (১২আগস্ট) সকালে কুমুদিনী হাসপাতালে পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। এসময় কুমুদিনী হাসপাতালের চিকিৎসা সেবা, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ ও ভারতেশ্বরী হোমসের শৃঙ্খলার প্রতিও সন্তুষ্টি প্রকাশ করেন।

এরআগে ঢাকা থেকে রওনা হয়ে সকাল সাড়ে ৯টার দিকে হাসপাতালে পৌঁছালে হাইকমিশনারকে স্বাগত জানায় কুমুদিনী কর্তৃপক্ষ। পরে চা চক্রে যোগ দিয়ে কুমুদিনী হাসপাতালের মিউজিয়াম পরিদর্শন করেন হাইকমিশনার। পরিদর্শন শেষে ভারতেশ্বরী হোমসের শিক্ষার্থীদের মনোজ্ঞ ডিসপ্লে উপভোগ করেন। পরে ডিঙ্গি নৌকাযোগে লৌহজং নদী পার হয়ে দানবীর রণদা প্রসাদ সাহার মির্জাপুরের বাড়ি ঘুরে বেড়ান।

এসময় কুমুদিনী হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের পরিচালক মহাবীর পতি, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আব্দুল হালিম, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই