ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ায় খরমপুর কল্লা শহীদ মাজার ওরশে ঘুরতে এসে রেলব্রীজে ট্রেনে কাটা পর ২ জন নিহত হয়েছে। এই ঘটনায় ২ জন গুরুতর আহত হয়েছে ও একজন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।

(১০ আগষ্ট) বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টায় মাজরের পূর্ব পাশে ঢাকা-সিলেট রেললাইনের তিতাস নদীর রেলওয়ে ব্রিজের উপর এই দূর্ঘনা ঘটে।

দূর্ঘটনায় নিহতের মধ্যে একজনের পরিচয় সনাক্ত করা গিয়েছে সে নরসিংদী জেলার মাধবদী উপজেলার দোয়ারি এলাকার মৃত গাজি মিয়ার ছেলে শুক্কুর মিয়া(৬০)। অপরজনের পরিচয় সনাক্তের চেষ্ট চালাচ্ছে পুলিশ।

জানা যায়, বৃহস্পতিবার শুরু হওয়া খরমপুর কল্লা শহীদ মাজারে ৭দিন ব্যাপী ওরশে ঘুরতে আসেন তারা, মাজারের পূর্ব পাশে রেলওয়ে ব্রিজ পারাপারের সময় সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী পারাবত এক্সপ্রেসের ট্রেনের নিচে কাটা পরে দুই জন মারা যান। এ সময় আরো কয়েকজন আহত হয়েছে বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন খন্দকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মাজার শরীফে আসা লোকজন পুলিশের বাধা উপেক্ষা করে রেলসেতু পারাপার হচ্ছিল। এসময় ঢাকাগামী পারাবত এক্সপ্রেস ট্রেন আসার সময় হলে দুই পাশে থাকা কর্তব্যরত পুলিশ সদস্যরা হুইসেল বাজিয়ে ট্রেন আসার সংকেত দেয়। এসময় সবাই রেললাইন থেকে নেমে পড়লেও ওই দুই ব্যক্তি ঝুঁকি নিয়ে রেলসেতু পারাপার হতে গিয়ে ট্রেনের ধাক্কায় সেতু থেকে নদীতে ছিটকে পড়ে নিহত হয়। খবর পেয়ে আখাউড়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে মরদেহ দুটি নদী থেকে উদ্ধার করে। নিহত এক ব্যক্তির নাম ও পরিচয় পাওয়া গেছে। আরেকজনের পরিচয় শনাক্ত করতে পুলিশ কাজ করছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

বার্তা বাজার/জে আই