পটুয়াখালীতে নবারুন সার্ভে ও পলিটেকনিক ইনস্টিটিউটের ৭ম সেমিস্টারের কলেজ ছাত্র হৃদয় কবিরাজ (২২) এর হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সহপাঠীরা। গতকাল বুধবার দুপুর দেড়টায় পটুয়াখালী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। হৃদয় কবিরাজ বাউফলের দাশপাড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের দাশপাড়া গ্রামের ব্যবসায়ী হরেন্দ্র কবিরাজের ছেলে।

এসময় মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে নবারুন সার্ভে ও পলিটেকনিক ইনস্টিটিউটের ৭ম সেমিস্টারের শিক্ষার্থী নিশাত বলেন, হৃদয় কবিরাজ সিভিল ইন্জিনিয়ারিং বিভাগের একজন মেধাবী শিক্ষার্থী ছিলেন। হৃদয়কে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। আমরা চাই সুষ্ঠু তদন্তের মাধ্যমে এ ঘটনায় যারা জড়িত তাদের সকলকে গ্রেফতার করে ফাঁসি দেয়া হোক।

হৃদয় কবিরাজের বাবা হরেন্দ্র কবিরাজ বলেন, আমার একমাত্র ছেলেটাকে ওরা হত্যা করে মেরে ফেললো। আমার ছেলে হত্যার বিচার চাই এবং সেই সাথে হত্যাকান্ডে যারা জড়িত তাদের সকলের ফাঁকির দাবি জানাচ্ছি।

এসময় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, ৮ সেমিস্টারের ছাত্র লিমন, ৭ সেমিস্টারের ছাত্র আল আমিন, আবির , আকাশ।

উল্লেখ, গত ১১ জুলাই রাতে নিখোঁজ হন হৃদয় কবিরাজ এবং ২৯ জুলাই খেজুরবাড়িয়া গ্রাম থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় এখন পর্যন্ত চার জনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো জাফর খান, কাওসার মৃধা, আবুবকর এবং রাকিব প্যাদা ওরফে নয়ন।

বার্তা বাজার/জে আই