বঙ্গবন্ধু হত্যার দায়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মরণোত্তর বিচার, ৭৫ এর পলাতক খুনিদের, ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টার মাইন্ড তারেক রহমানকে দেশে এনে বিচারের রায় কার্যকর ও কানাডার কোর্ট কর্তৃক সন্ত্রাসী সংগঠনের আখ্যা পাওয়া বিএনপির রাজনীতি নিষিদ্ধ করার দাবি জানিয়ে মানববন্ধন করেছে বগুড়ার শেরপুর উপজেলা যুবলীগ।

সোমবার (৭ আগস্ট) বেলা ১১টায় উপজেলা চত্বরে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানান নেতাকর্মীরা। এর পরে তারা উপজেলা নির্বাহী কর্মাকর্তার বরাবর স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধন চলাকালে শেরপুর উপজেলা যুবলীগের সভাপতি তারিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক, জেলা পরিষদ সদস্য মোস্তাফিজার রহমান ভুট্টোর সঞ্চালনায় বক্তব্য রাখেন, শহর যুবলীগের সভাপতি ফেরদৌস সরকার মুকুল, সাধারণ সম্পাদক আরিফুজ্জামান সরকার, সাংগঠনিক সম্পাদক আরিফ মোল্লা, যুবলীগ নেতা আবু বক্কর সিদ্দক, সাবেক ছাত্রলীগ নেতা সোহেল রানা প্রমূখ।

বক্তারা বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মাস্টারমাইন্ড ছিলেন জিয়াউর রহমান। তাই তার মরণোত্তর বিচার করা এখন সময়ের দাবি। আর তার ছেলে অর্থ পাচারকারী তারেক রহমান পালিয়ে গিয়ে বিদেশে বিলাসী জীবন কাটাচ্ছেন। তার কোন ব্যবসা-বাণিজ্য নেই, এ অর্থের উৎস কী? তিনি সেখানে বসে বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে দেশকে ধ্বংসের পাঁয়তারা করছেন। তাকে দ্রুত দেশে ফিরিয়ে এনে বিচার কার্যকর করার দাবি জানান।

বার্তাবাজার/এম আই