ঢাকার কেরানীগঞ্জে অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ব্যাটারি, পাইপ ও জর্দা উৎপাদন, মজুদ ও বিক্রির দায়ে সাত প্রতিষ্ঠানকে ২৯ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২ আগষ্ট) দুপুরে র‍্যাব-১০ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষটি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, মঙ্গলবার সকালে ১০ টা থেকে দিবাগত রাত সাড়ে ১২টা পর্যন্ত চলা অভিযানে নেতৃত্বদেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম। এসময় ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ ও মডেল কেরানীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান কার্যক্রম চালিয়ে এই জরিমানা আদায় করা হয়।

র‍্যাব-১০-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া ও অপ্স) এম ফখরুল হাসান জানান, ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ ও মডেল কেরানীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম পরিচালনা করে অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ব্যাটারি, পাইপ ও জর্দা উৎপাদন, মজুদ ও বিক্রির অপরাধে কিনবো মেনুফেকচারিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে আট লাখ টাকা, সাগর ব্যাটারি হাউস লিমিটেডকে দুই লাখ টাকা, এস.এম কেবলস লিমিটেডকে পাঁচ লাখ টাকা, জে.ডি. পলিমার ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ১০ লাখ টাকা, মিনহাজ কেমিক্যাল জর্দা ফ্যাক্টরি লিমিটেডকে এক লাখ টাকা, এস.এম রিয়াজ এন্টারপ্রাইজ লিমিটেডকে দুই লাখ টাকা এবং নিউ কে.বি মেটালস লিমিটেডকে এক লাখ টাকা করে জরিমানা প্রদান করে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম বলেন, ‘কিছু অসাধু ব্যবসায়ী বেশি মুনাফা লাভের আশায় নকল পণ্য সরবরাহ করে আসছিল।

সাধারণ মানুষ এসব নকল পণ্য ব্যবহার করলে নানা রকম বিপদে পড়তে পারে, এমনকি মৃত্যু পর্যন্ত ঘটতে পারে। এসব অসাধু ব্যবসায়ীর বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।’

বার্তা বাজার/জে আই