জ্বালাও পোড়াও করে ক্ষমতায় আসা যায় না বলে মন্তব্য করেছেন ফরিদপুর জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক মো. মোনায়েম খান। রোববার (৩০ জুলাই) বিকালে জেলার আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়ন কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এসময় মো. মোনায়েম খান বলেন, জ্বালাও পোড়াও করে ক্ষমতায় আসা যায় না। দেশ ও দেশের মানুষের জন্য ভালো কিছু করলে তবেই জনগণ ভোট দেয়। আওয়ামী লীগ সরকার দেশ ও জনগণের জন্য ভালো কিছু করে বলেই তারা বার বার নৌকায় ভোট দেয়।

জেলা কৃষকলীগের এ নেতা আরও বলেন, শেখ হাসিনা সরকারের সময় সার চাইতে গিয়ে কৃষকদের গুলি খেয়ে প্রাণ দিতে হয় না। সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ কৃষকের দোরগোড়ায় পৌঁছে যায়। আপনাদের সবারই মনে আছে যে, বিএনপি সরকারের সময় সার আনতে গিয়ে পুলিশের গুলিতে অনেক কৃষক প্রাণ হারিয়েছিল।

উপজেলার শিরগ্রাম বাজারে অনুষ্ঠিত সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন, উপজেলা কৃষকলীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন।

বানা ইউনিয়ন কৃষকলীগের সভাপতি শেখ আহাদুজ্জামানের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, উপজেলা কৃষকলীগের সদস্য সচিব খান আমিরুল ইসলাম।

বানা ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আলমগীর কবীরের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা পরিষদের সদস্য ফারুক হোসেন, বানা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক মো. নাজমুল ইসলাম রানা, ইয়াছিন মাস্টার, টগরবন্দ ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মো. নুর নবী মিয়া প্রমুখ।

সম্মেলনে পুণরায় শেখ আহাদুজ্জামান সভাপতি নির্বাচিত হলেও সাধারণ সম্পাদক পদটি চূড়ান্ত হয়নি। সাধারণ সম্পাদক পদপ্রার্থী হিসেবে মো. ওলিয়ার মল্লিক ও ইমরান শেখ রয়েছেন। কিন্তু তারা দু’জন ঐক্যমতে না পৌঁছানোর কারণে যাচাই-বাছাই করে পরবর্তীতে পদটিতে প্রার্থী চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন উপজেলা কৃষকলীগ।

বার্তা বাজার/জে আই