বিএনপির ‘অগ্নিসন্ত্রাসের’ প্রতিবাদে সারাদেশে রোববার (৩০ জুলাই) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করছে বাংলাদেশ আওয়ামী লীগ। এরই ধারাবাহিকতায় ঢাকার সাভারে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব এর নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দেশব্যাপী বিএনপি’র আগুন সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টি ও সহিংস ঘটনার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে অংশ নেয়।

রোববার (৩০ জুলাই) ভাকুর্তার ভাঙ্গা ব্রিজ এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল মঞ্জুরুল আলম রাজীবের নেতৃত্বে শুরু হয়। মিছিলটি ঢাকা-আরিচা মহাসড়ক প্রদক্ষিণ করে। পরে বিক্ষোভ সমাবেশে অংশ নেন নেতাকর্মীরা।

সমাবেশে মঞ্জুরুল আলম রাজীব জানান, জাতির কাছে আজ এটা স্পষ্ট এবং প্রমাণিত যে বিএনপি একটি সন্ত্রাসী দল। এরা অবস্থান কর্মসূচির নামে ফের ধ্বংসাত্মক কর্মসূচি শুরু করেছে। তবে আইনশৃঙ্খলা বাহিনী জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে এটা কঠোরভাবে দমন করছে।

তিনি বলেন, আবারও অগ্নিসন্ত্রাস শুরু করেছে বিএনপি। ২০১৩, ১৪ এবং ১৫ সালের পুনরাবৃত্তি শুরু হয়ে গেছে। আপনারা দেখেছেন গতকাল মাতুয়াইলে পুলিশের সঙ্গে সংঘর্ষ করে চারটি বাসে তারা আগুন দেয়। সেখানে থাকা পুলিশ ভ্যানেও হামলা চালায় এবং ভাঙচুর করে। মোট সাতটি বাসে হামলা ও ভাঙচুর করে তারা। আশুলিয়ার নিরিবিলি এলাকায়ও একটি বাসে অগ্নিসংযোগ করেছে। এ অবস্থায় আমরা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা চুপ থাকতে পারি না। বিএনপি’র এই আগুন সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টা এবং সহিংসতার বিরুদ্ধে সাভারে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন রুখে দাঁড়িয়েছে।

বিক্ষোভ সমাবেশে সাভার উপজেলা আওয়ামী লীগ ও সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ পরিলক্ষিত হয়। সমাবেশে এসময় ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তেঁতুলঝোড়া ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর, সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভাকুর্তা ইউপি চেয়ারম্যান হাজী মো: লিয়াকত হোসেন, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা প্রমুখসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই