ঢাকার সাভারের আশুলিয়া রাজস্ব সার্কেলাধীন বেদখল হওয়া আনুমানিক ৮ কোটি টাকা মূল্যের সরকারী সম্পত্তি উদ্ধার করা হয়েছে। এসময় ওই ভূমিতে থাকা অবৈধ দখলদারগনকে উচ্ছেদ করা হয়।

সোমবার (২৪ জুলাই) বিকাল ৩টায় আশুলিয়ার বাইপাইল মৌজায় আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলাম সোহাগ এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

বার্তা বাজারকে নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, আশুলিয়া রাজস্ব সার্কেলাধীন বাইপাইল মৌজার ১নং খাস খতিয়ানের সি.এস ও এস.এ ১৮৩৪, আর.এস ২০৫৯২ নং দাগের ০.৮২৪৮ একর ভূমির সরকারী খাস সম্পত্তিতে কিছু জবরদখলকারি টিনশেড ঘরবাড়ী ও আধাপাকা দোকানঘর নির্মাণ করে র্দীঘদিন যাবৎ অবৈধভাবে বসবাসের মাধ্যমে ভোগদখলে ছিল। স্থানীয় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার তথ্যের ভিত্তিতে আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগীতায় এবং সাভার উপজেলা নির্বাহী অফিসার এর সার্বিক তত্ত্বাবধানে আজ বিকাল ৩টায় সেখানে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এসি ল্যান্ড শহীদুল ইসলাম সোহাগ আরও বলেন, অবৈধ দখলদারগনকে উচ্ছেদ করে আনুমানিক প্রায় আট কোটি টাকা মূল্যের সরকারী সম্পত্তি উদ্ধার করে সরকারী নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। উচ্ছেদ শেষে উপস্থিত জনসাধারনকে অবগত করে সরকারী সম্পত্তি উদ্ধার পূর্বক নোটিশ টানানো হয়েছে।

বেদখল হওয়া সরকারি সম্পত্তি উদ্ধারকল্পে এধরনের অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

অভিযান চলাকালে এ সময় আশুলিয়া থানার পুলিশ সদস্যগণ, ইউনিয়ন পরিষদের ওয়ার্ড মেম্বার, সাধারণ জনগণ এবং ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/রাহা