নিরাপদ মাছে ভরবো দেশ,গড়বো স্মার্ট বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৪ জুলাই) বেলা ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা মৎস্য অধিদপ্তর যৌথভাবে এই মতবিনিময় সভা ও সংবাদ সম্মেলনের আয়োজন করে।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মৎস্য অফিসার মোঃ হাবিবুর রহমান,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহবুব উল ইসলাম, সিনিয়র জেলা মৎস্য সহকারী পরিচালক আবুল কালাম আজাদ, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাসুদ রানা, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে গৃহীত কর্মসূচির বর্ণনা এবং স্থির চিত্র প্রদর্শন করেন জেলা মৎস্য অধিদপ্তর। আগামী এক সপ্তাহ অর্থাৎ (২৪-৩০) জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ দিবস পালন করা হবে পুরো জেলায়।

এছাড়াও সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলার বিভিন্ন স্থানে পৌনা অবমুক্ত করা হবে বলেও জেলা মৎস্য অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়।

বার্তাবাজার/রাহা