চট্টগ্রামে সংরক্ষিত বন দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের মামলায় ইউনিটেক্স গ্রুপের এক পরিচালককে গ্রেফতার করেছে র‌্যাব-৭। মঙ্গলবার (১৮ জুলাই) গণমাধ্যমে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-৭ এ-র সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মোহাম্মদ নুরুল আবছার।

তিনি জানান, চট্টগ্রামের সীতাকুণ্ডে উপকূলীয় বনবিভাগের সীতাকুণ্ড রেঞ্জের বাঁশবাড়িয়া বিটের নড়ালিয়া মৌজার সংরক্ষিত বনে বেড়িবাঁধ এলাকায় এক্সক্যাভেটর দিয়ে মাটি খনন করে বাঁধ নির্মাণ করছিল ইউনিটেক্স গ্রুপ। গত ৬ জুন খবর পেয়ে বনবিভাগের বিট কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে দেখতে পান, ইউনিটেক্স গ্রুপের লিগ্যাল অ্যান্ড এস্টেট বিভাগের পরিচালক ফারহান আহমেদের (৫৫) নেতৃত্বে তার সহযোগী বনদস্যুরেরা এক্সক্যাভেটর দিয়ে মাটি খনন করছে। বিট কর্মকর্তা কাছাকাছি পৌঁছালে সকলে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে ফারহান আহমেদকে ১নং আসামি করে ৬ জনের বিরুদ্ধে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের বন আদালতে মামলা করে বনবিভাগ। আদালত ফারহান আহমেদ ও তার ৫ সহযোগীর নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

রোববার দিবাগত রাতে চট্টগ্রাম মহানগরীর চকবাজার থানার একটি আবাসিক এলাকা থেকে ফারহান আহমেদকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ফারহান আহমেদ চট্টগ্রামের আনোয়ারা থানার পরৈকোরা গ্রামের মৃত ইকবাল আহম্মেদের ছেলে। আজ মঙ্গলবার তাকে আদালতে হাজির করা হবে।

বার্তাবাজার/রাহা