বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পূর্ণাঙ্গ কমিটিতে মাগুরা জেলার চারজন কৃতি সন্তান স্থান পেয়েছেন। এরা হলেন মাগুরার সদরের মঘী ইউনিয়নের সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী মুখ মো:শাহজালাল (সহ-সভাপতি) শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি সৌরভ ঘোষ (অটিজম বিষয়ক সম্পাদক) মহম্মদপুরের নহাটা ইউনিয়নের সন্তান ঢাবির অমর একুশে হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক এমদাদুল হাসান সোহাগ (উপ- বিজ্ঞান বিষয়ক সম্পাদক) মহম্মদপুরের পলাশবাড়িয়া ইউনিয়নের সন্তান সৈয়দ সাব্বির হোসেন জয়(সদস্য) পদ পেয়েছেন।

বৃহস্পতিবার রাতে ৩০১ সদস্য বিশিষ্ট এ কমিটি অনুমোদন দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

কমিটিতে সহ-সভাপতি করা হয়েছে ৭১ জনকে। এর আগে ৬১ জন থাকলেও এবার কমিটির আকার অপরিবর্তিত রেখে ১০ জন বৃদ্ধি করা হয়েছে। এছাড়া কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক ১১ জন এবং সাংগঠনিক সম্পাদক রয়েছেন ১১ জন।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া মাগুরার চার কৃতি সন্তান জানান, শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন, জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া স্বপ্নের দৃঢ় প্রত্যয় নিয়ে বঙ্গবন্ধুর আর্দশের সৈনিক হয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশনা অনুযায়ী কাজ করে যাবো।

কমিটিতে গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান এর প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান তারা।

বার্তাবাজার/রাহা