ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পুকুরের পানিতে ডুবে প্রাণ গেল দাদি ও নাতনির। (১০ জুলাই) সোমবার দুপুরের দিকে দাদি তার চার বছর বয়সী শিশু নাতনিকে কোলে নিয়ে বাড়ির সামনে পুকুরে গোসল করতে নামে । এসময় দাদির উচ্চ রক্তচাপ ওঠলে কোলে থাকা নাতনি হাত থেকে পরে যায়। পরে দুজনই পানিতে ডুবে মারা যায়। ঘটনাটি ঘটেছে, উপজেলার বড়হিত ইউনিয়নের বুনিয়াদপুর গ্রামে। মৃত দুজনই হলেন, ওই এলাকার মেছোরউদ্দিনের স্ত্রী সাহেরা খাতুন (৬৫) ও নাতনি জান্নাত (০৪)।

নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, ঘটনারদিন দুপুরে সাহেরা খাতুন নামে ওই নারী তাঁর নাতনি জান্নাতকে কোলে নিয়ে বাড়ির সামনে পুকুরে গোসল করতে নামে। ওই সময় ওই নারীর উচ্চ রক্তচাপ ওঠলে একপর্যায়ে তাঁর কোলে থেকে পরে যায় তারপর নাতনিসহ দুজনেই পানিতে ডুবে যায়। দীর্ঘসময় পর গোসল থেকে না ফিরলে পরিবারের লোকজন পুকুরের কাছে গিয়ে দেখেন দাদি-নাতনির মরদেহ পুকুরে ভেসে উঠেছে।

এ বিষয়ে নিহত সাহেরা খাতুনের ছেলে ও নিহত শিশু জান্নাতের পিতা সুজন মিয়া বলেন আম্মার আগে থেকেই উচ্চ রক্তচাপের সমস্যা ছিল। এই উচ্চ রক্তচাপের কারণেই মৃত্যু হতে পারে বলে ধারনা তাদের এবং সেই সাথে আমার শিশু মেয়েটিরও মৃত্যু হয়েছে’।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পিএসএম মোস্তাছিনুর রহমান বলেন- পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।

বার্তাবাজার/রাহা