উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নেত্রকোনার দুর্গাপুর উপজেলার গাঁওকান্দিয়া ও কুল্লাগড়া ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামের মানুষ পানি বন্দি হয়ে জীবনযাপন করছেন। এইসব পানিবন্দি মানুষের বাড়ি-বাড়ি গিয়ে শুকনো খাবার পৌঁছে দিচ্ছেন উপজেলা প্রশাসন।

আজ শুক্রবার দুপুরে উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নের বন্দউষান,মুন্সিপাড়া ও ভাদুয়া গ্রামের পানি বন্দি ২০০ পরিবারের মধ্যে শুকনো খাবার বিতরণ করেন দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রাজীব উল আহসান।

এর আগে গত মঙ্গলবার কুল্লাগড়া ইউনিয়নে ৩০০ পরিবার ও বুধবার গাঁওকান্দিয়া ইউনিয়নের ২০০ পরিবারের মধ্যে শুকনো খাবার বিতরন করেছেন। শুকনো খাবারের মধ্যে ছিল চিড়া-মুড়ি ও চাল।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দীন, ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, উজান থেকে নেমে আসা পানি নিম্নাঞ্চল গুলোতে প্রবেশ অনেক মানুষ পানি বন্দি হয়ে পড়েছিলো। বর্তমানে পানি অনেকটাই কমেছে। শুরু থেকেই আমরা এসব পানি বন্দি মানুষদের খাবার বিতরণ চলমান রেখেছি। এ পর্যন্ত পানি বন্দি ৭০০ পরিবারকে শুকনো খাবার দেওয়া হয়েছে।

বার্তাবাজার/রাহা