ফরিদপুরের সালথায় আমগাছে ঝুলন্ত অবস্থায় এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ওই বৃদ্ধ স্থানীয় একটি মসজিদের মুয়াজ্জিন হিসেবে দায়িত্বরত ছিলেন। পরিবার বলছে, বেশ কিছুদিন ধরে মানসিক রোগে ভুগছিলেন তিনি।

শুক্রবার (৭ জুলাই) সকালে গলায় রশি লাগানো অবস্থায় আমগাছে তাঁর মরদেহ ঝুলে থাকতে দেখেন স্থানীয়রা। পরে পুলিশকে খবর দিলে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠায়।

ওই বৃদ্ধের নাম আফজাল মোল্লা ওরফে লাখু মোল্লা (৭৫)। তিনি উপজেলার ইউসুফদিয়া উত্তরপাড়ার ভদ্রপাড়া এলাকার মৃত সমুজুদ্দিন মোল্লার ছেলে।

লাখু মোল্লার ছেলে কাইয়ূম মোল্লা বলেন, বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগে ভুগছিলেন। এ ছাড়া তিনি স্থানীয় ইউসুফদিয়া মোল্লাবাড়ী জামে মসজিদের মুয়াজ্জিন ছিলেন। তিনি পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করতেন। কারও সঙ্গে কখনো বিবাদে জড়াতেন না বাবা।’

স্থানীয়রা বলছে, লাখু মোল্লা দীর্ঘদিন যাবৎ মানসিক সমস্যায় ভুগছিলেন। মাঝে মাঝেই নির্জন জঙ্গল ও জমির মাঠে গিয়ে একাকী ঘুমিয়ে থাকতেন। আজ সকালে গলায় নাইলনের রশি প্যাঁচানো অবস্থায় আমগাছের ডালে ঝুলতে দেখা যায়।

এ ঘটনায় সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক বলেন, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে মরদেহ ময়নাতদন্তের জন্য ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পর মৃত্যুর আসল কারণ জানা যাবে।’

বার্তাবাজার/এম আই