পটুয়াখালীর দুমকীতে আসছে ১৭ জুলাই ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচন করা, দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করা এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে উপজেলার ৭ আ.লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

গতকাল বুধবার সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান আকন সেলিম স্বাক্ষরিত এক চিঠিতে তাঁদেরকে বহিষ্কার করা হয়।

এ ঘটনায় বহিস্কৃতরা হলেন- দুমকী উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও লেবুখালী ইউনিয়ন পরিষদের বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ দেলোয়ার হোসেন মোল্লা, সহ-সভাপতি অহিদুর রহমান সহিদ মুন্সী, যুব‌ ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ নুরুজ্জামান মোল্লা (জাকির), লেবুখালী ইউনিয়ন আ.লীগের সদস্য ও বিদ্রোহী প্রার্থী মোঃ জলিলুর রহমান তালুকদার, উপজেলা আ.লীগ সহ-সভাপতি মোঃ ফোরকান আলী মৃধা, সাংগঠনিক সম্পাদক মোঃ ইউনুছ আলী মৃধা ও শ্রীরামপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড আ.লীগের সভাপতি মোঃ মোশাররফ হোসেন হাওলাদার।

এ বিষয়ে উপজেলা আওয়ামিলীগের সভাপতি আবুল কালাম আজাদ জানান, আ.লীগের গঠনতন্ত্র মোতাবেকই তাদের বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সামনে জাতীয় সংসদ নির্বাচন এ সময়ে দলীয় নেতাকর্মীদের বহিষ্কার করার ফলে নির্বাচনে কোন প্রভাব পড়বে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তেমন পরবে বলে মনে হয় না।

বার্তাবাজার/রাহা