বগুড়া শেরপুরের খানপুর-নলবাড়িয়া সরকারি রাস্তা থেকে ৫ টি ইউক্যালিপ্টাস গাছ ইউপি চেয়ারম্যানের নাম ভাঙ্গিয়ে কেটে নিয়েছে ওই এলাকার মোঃ মুসা নামের এক প্রভাবশালী। গত রবিবার গাছগুলো কেটে স’মিলে নিয়ে গিয়ে ভাঙ্গানো হয়েছে।

জানা যায়, উপজেলার খানপুর ইউনিয়নের খানপুর গ্রামের প্রভাবশালী মোঃ মুসা খানপুর-নলবাড়িয়া সরকারি রাস্তা থেকে ৫ টি ইউক্যালিপ্টাস গাছ কেটে নিয়ে গেছে। ইউপি চেয়ারম্যান মো. পিয়ার উদ্দিন অনুমতি দিয়েছেন বলে ওই গাছগুলো কেটে স’মিলে রাখেন তিনি। পরে তা ভাঙ্গানো হয়েছে। যার মূল্য প্রায় ৩০ হাজার টাকা। সরকার এতো টাকা রাজস্ব হারালেও তেমন কোন পদক্ষেপ নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

এ ব্যাপারে মোঃ মুসা বলেন, সরকারি রাস্তার পাশে আমার জমিতে আমি গাছগুলো লাগিয়েছিলাম। আমার বাড়ির প্রয়োজনে গাছগুলো আমি কেটেছি।

এ প্রসঙ্গে খানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ পিয়ার উদ্দিন বলেন, সরকারি রাস্তার গাছ কাটা সম্পর্কে আমি কিছুই জানিনা। অহেতুক আমার নাম ব্যবহার করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা বন সংরক্ষন কর্তকর্তা মো. হারুনর রশিদ বলেন, বিষয় টি আমি অবগত নই, আপনাদের মাধ্যমেই জানতে পারলাম। সরেজমিনে গিয়ে বিষয়টি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

বার্তাবাজার/রাহা