ঢাকার আশুলিয়ায় সড়ক পরিবহন আইন ২০১৮ এর বিভিন্ন ধারায় ভ্রাম্যমান আদালত মোট ১৬টি মামলায় ৬১ হাজার টাকা জরিমানা করেছেন। বুধবার (৫ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত নবীনগর ডিওএইচএস সেনা পাবলিক স্কুল ও কলেজের সামনে ঢাকা-চন্দ্রা মহাসড়কে অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলাম সোহাগ।

বার্তা বাজারকে নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট মহোদয়ের নির্দেশনায় সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৬৬, ৭৫ এবং ৯২ ধারায় আজ (বুধবার)আশুলিয়ার নবীনগর সংলগ্ন ঢাকা-চন্দ্রা মহাসড়কে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
এ সময় গাড়ির ফিটনেস না থাকা, লাইসেন্স না থাকা, রোড পারমিট না থাকা, মোটর সাইকেলে চালক সহ দুইয়ের অধিক যাত্রী পরিবহন এবং হেলমেট না থাকা, উল্টো পথে গাড়ি চালানো ইত্যাদি অপরাধ আমলে নিয়ে মোবাইল কোর্ট আইন ২০০৯ অনুযায়ী বিভিন্ন পরিমান অর্থদণ্ড প্রদান করা হয়। এসময় মোট ১৬ টি মামলায় একষট্টি হাজার টাকা অর্থদণ্ড প্রদান পূর্বক আদায় করা হয়।

তিনি আরও বলেন, অভিযানকালে গাড়ির চালক এবং যাত্রীদের সড়ক পরিবহন আইন ২০১৮ এর বিভিন্ন ধারা সম্পর্কে অবহিত করা হয়। জনস্বার্থে এবং নিরাপদ সড়ক নিশ্চিত করতে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে এসময় নবীনগর জোনের পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন), সাভার ট্রাফিক কার্যালয়ের পুলিশ সার্জেন্ট এবং আশুলিয়া থানা পুলিশ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/রাহা