আগামী ১৪ মে দাবা খেলার মধ্য দিয়ে শুরু হচ্ছে ওয়ালটন স্মার্ট ফ্রিজ-ডিআরইউ ক্রীড়া উৎসব-২০২৩। দাবাসহ এবার ক্রীড়া উৎসবে থাকছে মোট ১১টি ইভেন্ট।

বৃহস্পতিবার (১১ মে) বেলা সাড়ে ১১টায় রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

ক্রীড়া সম্পাদক মাহবুবুর রহমানের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ওয়ালটনের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন বলেন, প্রতিবছরই ডিআরইউ ক্রীড়া উৎসবের আয়োজন করে থাকে। নিজেকে সুস্থ রাখতে খেলায় অংশগ্রহণ করা উচিত। শারীরিক ও মানসিক সুস্থতার জন্যই এই উৎসবের আয়োজন। ওয়ালটন পরিবার সব সময়ে ডিআইউয়ের পাশে আছে, থাকবে। আমরা এবার ডিআরইউয়ের এবারের ক্রীড়া উৎসবকে সাফল্যমণ্ডিত করতে সহযোগিতার হাত বাড়িয়েছি।

নারী সাংবাদিকদের খেলায় আরও মনোযোগী ও অংশগ্রহণ বাড়ানোর অনুরোধ জানান তিনি।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মোরসালিন নোমানী বলেন, দাবা উৎসব দিয়ে আমাদের এবারের ক্রীড়া উৎসব শুরু হতে যাচ্ছে। আগামী একটি মাস ক্রীড়া উৎসব অনুষ্ঠিত হবে। এই উৎসবে পুরুষ ও নারী দুই বিভাগের পাশাপাশি সদস্য সন্তানদের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হবে।

এই উৎসব সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সদস্যদের অনুরোধ জানান তিনি।

তিনি বলেন, আমরা সাংবাদিকরা অত্যন্ত চাপে থেকে কাজ করি। অনেক ইভেন্ট কাভার করতে হয়, পরিবারকে ভালো সময় দেওয়া সম্ভব হয় না। তাই মানসিক ও শারীরিকভাবে সুস্থ থাকবার জন্য সদস্য, সদস্যদের পরিবার ও সন্তানদের জন্য আমরা বিনোদনমূলক এই ক্রীড়া উৎসবের আয়োজন করে থাকে ডিআরইউ। এই উৎসবের মাধ্যমে সাংবাদিক সদস্যদের মাঝে, সদস্যদের পরিবার ও তাদের সন্তানদের মধ্যে যোগাযোগ ও বিরাট বন্ধন তৈরি করতে পেরেছে ডিআরইউ। এটা কমিটির নয় ডিআরইউয়ের অর্জন। আমরা সদস্যদের কল্যাণে সব সময় কাজ করে থাকি।

এবারের উৎসবকে সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল বলেন, ওয়ালটনকে বরাবর আমরা সঙ্গে পেয়েছি। এবার ওয়ালটন আর্থিক সহযোগিতা করেছে। ওয়ালটনকে সবসময় আমরা পাশে পাই। বরাবরের মতো ওয়ালটন এবারও ডিআরইউ ক্রীড়া উৎসবে স্পন্সর করার জন্য আমরা কৃতজ্ঞ। আমরা চাই ক্রীড়া উৎসবের আয়োজন ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে সদস্যদের মানসিক প্রশান্তি দিতে।

এবারের ক্রীড়া উৎসবে থাকছে ১১ ইভেন্ট

১৪ মে দাবা খেলার মধ্য দিয়ে শুরু হবে এবারের ক্রীড়া উৎসব। পুরুষ ইভেন্টে থাকছে- দাবা, ক্যারম (একক ও দ্বৈত), অকশন ব্রিজ, কল ব্রিজ (একক), অ্যাথলেটিক্স (৪০০ ও ২০০ মিটার), গোলক নিক্ষেপ, টেবিল টেনিস (একক ও দ্বৈত), ব্যাডমিন্টন (একক), সাঁতার, আর্চারি ও শ্যুটিং।

নারী ইভেন্টে থাকছে- অ্যাথলেটিক্স, ক্যারম (একক ও দ্বৈত), লুডু, ব্যাডমিন্টন (একক), শ্যুটিং ও সাঁতার। সদস্য সন্তানদের জন্য থাকছে-১০০ ও ২০০ মিটার দৌড়। সব খেলার শিডিউল, সময় ও স্থানসহ নিয়মাবলী ডিআরইউয়ের ক্রীড়া উপ-কমিটির পক্ষ থেকে ইভেন্টের আগে জানিয়ে দেওয়া হবে। দ্বৈত ইভেন্টে লটারির মাধ্যমে পার্টনার নির্ধারণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি দিপু সারোয়ার, যুগ্ম সম্পাদক মঈনুল হাসান, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন, দপ্তর সম্পাদক কাউসার আজম, নারী সম্পাদক মরিয়ম মনি, প্রচার সম্পাদক কামাল উদ্দিন সুমন, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ, কার্যনির্বাহী কমিটির সদস্য, মনির মিল্লাত, মোজাম্মেল হক তুহিন, কিরন শেখ ও মোস্তাফিজুর রহমান সুমন।

বার্তাবাজার/এম আই